ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬


প্রবাসী বাংলাদেশিদের জার্সি কেনার ধুম

২০১৯ জুন ০৩ ১৯:৩৯:২০


বিজনেস আওয়ার ডেস্ক : কাপ জ্বরে কাঁপছে ইংল্যান্ডের প্রবাসী বাংলাদেশিরা। বিশ্বকাপ উৎসবে সামিল হতে জার্সি কেনার ধুম বাঙালি অধ্যুষিত এলাকাগুলোতে। বাংলাদেশের জার্সি গায়ে টাইগারদের ম্যাচ দেখার অপেক্ষায় সবাই।

লাল সবুজের জার্সি পরেই ক্রিকেটের মাধ্যমে বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরেন ক্রিকেটাররা। আর এই লাল-সবুজ জার্সি পরেই গ্যালারিতে গর্জন তোলেন সমর্থকরা।

এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পায় টাইগাররা। এই ম্যাচ নিয়ে আগ্রহের কমতি ছিল না স্থানীয় বাংলাদেশিদের। ওভাল স্টেডিয়াম যেন হয়ে উঠেছিল লাল সবুজের একখণ্ড বাংলাদেশ।

এবারের ক্রিকেট বিশ্বকাপের বাংলাদেশি পনেরো সারথীকে উৎসাহ দিতে জার্সি গায়ে দিয়ে প্রবাসীদের উপস্থিতি ছিল অন্যবারের তুলনায় সবচেয়ে বেশি। ইতোমধ্যেই তারা সংগ্রহ করেছেন খেলার টিকেট, পরিবারের ছোট বড় সবাই মিলে কিনেছেন লাল সবুজ জার্সি।

প্রবাসী বাংলাদেশিদের চাহিদার কথা চিন্তা করে বেশ আগে থেকেই জার্সি বেচাকেনা শুরু হয় লন্ডনের বাংলাদেশি বিভিন্ন দোকানে। প্রথমবারের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ড অফিসিয়াল জার্সির মূল্য নির্ধারণ করে দেয়। দর্শকদের জন্যও ম্যাচ ভেন্যু থেকে বাংলাদেশ দলের জার্সি কেনার সুযোগ থাকছে।

১৯৯৯ সালে এই ইংল্যান্ডে বাংলাদেশ দলের বিশ্বকাপ সূচনা হয়েছিল। ঠিক বিশ পর আবারো বাংলাদেশ বিশ্বকাপ খেলছে এই মাটিতে। এবারের দল আরো অপ্রতিরোধ্য। বাংলাদেশ দলকে স্বাগত ও উৎসাহ জানাতে প্রস্তুত শত শত প্রবাসী বাংলাদেশি।

বিজনেস আওয়ার/০৩ জুন, ২০১৯/এ

উপরে