ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬


পশ্চিমবঙ্গে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, নিহত ৪

২০১৯ জুন ০৯ ১০:৩৬:৩৩

বিজনেস আওয়ার প্রতিবেদক : দলীয় পতাকা সরানোকে কেন্দ্র করে ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণায় বিজেপি এবং তৃণমূলের সংঘর্ষে চারজনের মৃত্যু হয়েছে।

রাজ্যের বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু দাবি করে বলেছেন, সংঘর্ষে তাদের দলের পাঁচ কর্মীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিনজনের মৃতদেহ পাওয়া গিয়েছে। বাকি দু’জনের মরদেহ পুলিশ সরিয়ে ফেলেছে বলে আমাদের কাছে খবর এসেছে।


এ ছাড়া আরও চারজন নিখোঁজ রয়েছেন বলেও উল্লেখ করেন তিনি। ওই চারজনের মধ্যে শঙ্কর মণ্ডল এবং দেবদাস মণ্ডল নামে দু’জনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন তিনি।

অন্যদিকে, তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, আমাদের এক তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছে। বিজেপির কর্মীরা তাকে মেরে ফেলেছে। তার মাথায় গুলি করা হয়েছে।

এই ঘটনায় সরাসরি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ করেছেন বিজেপি নেতা মুকুল রায়। পাশাপাশি পুরো বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে জানানো হবে বলেও জানিয়েছেন তিনি।


২০১৪ সালের লোকসভা নির্বাচনে এ রাজ্যে মাত্র দুটি আসনে জিতেছিল বিজেপি। তবে এবার ১৮টিতে জিতেছে। অন্যদিকে, এবারের লোকসভা নির্বাচনে ২২টি আসন পেয়েছে তৃণমূল কংগ্রেস। ২০১৪ সালের নির্বাচনে তারা ৩৪টি আসন পেয়েছিল।

বিজনেস আওয়ার/০৯ জুন, ২০১৯/পিএস

উপরে