ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

eid-ul-fitor-businesshour24

নোলক'র জোয়ারে ভাসল পাসওয়ার্ড

২০১৯ জুন ১০ ১৪:০৬:০৭

বিনোদন ডেস্ক : পবিত্র ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে সাকিব অভিনীত দুইটি সিনেমা। তাই ঈদের আগে থেকে দর্শক টানতে চলছিল ব্যাপক প্রচারণা। তবে মুক্তিপ্রাপ্ত সিনেমার ভেতর দর্শক প্রিয়তায় পাসওয়ার্ডের চেয়ে এগিয়ে নোলক।

সিনেমা প্রেমীরা বলেন, দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকে ‘নোলক’ ছবির টিকেট সংগ্রহ করেছি। ছবিটা প্রথমে কমেডি ধাছের হলেও পরের গল্প জমে উঠেছে। এক কথা দেখার মত একটা ছবি।

অনেকেই টিকেট না পেয়ে পরের দিনের টিকেট কেটেছে। ‘নোলক’ ছবি দেখে ইরিন শান্তনা জানান, নলক ছবিটি দেখতে এসে টিকিট না প্যে পরের দিন দেখেছি। পরিবার নিয়ে দেখার মত একটা ছবি নোলক।

এ দিকে স্টার সিনেপ্লেক্স ছিল দর্শকপূর্ণ। এখানে প্রায় সবাই পরিবার নিয়ে এসেছেন নোলক দেখতে। মহসিনা লিনা বলেন, অনেক দিন পর এমন সপরিবারের সিনেমা দেখলাম। ছবিটি দেখে অনেক ভালো লেগেছে।

এদিকে জোনাকি সিনেমা হলেও ভালো চলছে ‘নোলক’। সিনেমা হলের টিকেটম্যান রঞ্জন বাবু বলেন, ‘প্রায় প্রত্যেকটা শো হাউসফুল যাচ্ছে। প্রায় ছয় মাস পর এমন ব্যবসা পাচ্ছি। দিনদিন সিনেমা হলে দর্শক বাড়ছে। ছবিটি দেখে সবাই প্রশংসা করছে। মনে হয় অনেক দিন চালাতে পারব ছবিটা।’

অন্যদিকে, সাকিব খান-বুবলি অভিনীত পাসওয়ার্ড সিনেমা দেখে অনেক দর্শক ছবির গল্প ও মেকিং নিয়ে প্রশংসা করেছেন। তবে নোলকের বিপরীতে দর্শক জনপ্রিয়তা অর্জন করতে পারেনি ছবিটি।

যারা সিনেমা দেখেছেন তারা সন্তুষ্ট হতে পারেননি। দর্শকদের দৃষ্টিতে ‘পাসওয়ার্ড’ নিয়ে শাকিবের সেই বক্তব্য শুধুই সিনেমা প্রচারণার বুলি, এর বাইরে কিছুই না। কারণ দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারেনি ‘পাসওয়ার্ড’।

শাকিব যেখানে অন্যের প্রযোজনায় সুপার হিট সিনেমা উপহার দিয়ে আসছেন সেখানে নিজের সিনেমায় সফলতার মুখ দেখতে পারলেন না। অনেকে আবার তার বিপরিতে বুবলির উপস্থিতিতেকেও কারণ হিসেবে দেখছেন।

সিনেমাটি নিয়ে যতোটা আলোচনা হয়েছে এবং এর ট্রেলার যতটা আকর্ষণীয় করে প্রকাশ করা হয়েছে তার সিকিভাগও পায়নি দর্শক। এতে প্রযুক্তির ব্যবহার থাকলেও তা বর্তমান সময়কে ধরতে পারেনি বলে দর্শকরা অভিযোগ করছেন।

ঈদ উপলক্ষে শাকিব খান ও ববি অভিনীত, সাকিব সনেট পরিচালিত ও প্রযোজিত ‘নোলক’ ছবিটি মুক্তি পেয়েছে দেশের ৭৭টি সিনেমা হলে। ববি-শাকিব জুটির পঞ্চম ছবি এটি।

পারিবারিক গল্পের ছবিটিতে আরো অভিনয় করেছেন তারিক আনাম খান, নিমা রহমান, ওমর সানী, মৌসুমী, শহীদুল আলম সাচ্চু, রেবেকা, ভারতের রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত। কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য করেছেন ফেরারী ফরহাদ।

উল্লেখ্য, ‘পাসওয়ার্ড’ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। এটি পরিচালনা করেছেন মালেক আফসারী। শাকিব খান এর আগে মালেক আফসারীর পরিচালনায় কাজ করলেও বুবলী এই প্রথম।

সিনেমাটি দেশের ১৭২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এটি নির্মিত হয়েছে অ্যাকশন ও রোমান্টিক গল্পে। এসকে ফিল্মস প্রযোজিত সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, ইমন ও অমিত হাসানসহ অনেকে।

বিজনেস আওয়ার/১০ জুন, ২০১৯/এ

উপরে