ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬


কোরিয়ান ছবি ‘দ্য টার্গেট’র নকল ‘পাসওয়ার্ড’

২০১৯ জুন ১১ ১৫:০৫:১৮

বিনোদন ডেস্কঃ মালেক আফসারি পরিচালিত শাকিব খানের চলচ্চিত্র ‘পাসওয়ার্ড’ মুক্তির আগে থেকেই গুঞ্জন ছিল, ছবিটি কোরিয়ান কোনো ছবির নকল। বাস্তবেও হল তাই। দক্ষিণ কোরিয়ান নির্মাতা চ্যাং পরিচালিত ‘দ্য টার্গেট’ ছবির নকল ‘পাসওয়ার্ড’। এই ছবির সঙ্গে ‘পাসওয়ার্ড’-এর গল্প, এমনকি মিলে যায় সিক্যুয়েন্সও। ছবিটি ২০১৪ সালের ৩০ এপ্রিল মুক্তি পায়।

যদিও ‘পাসওয়ার্ড’ নকল হবার বিষয়টি নিয়ে চ্যালেঞ্জ ছুড়ে দেন পরিচালক মালেক আফসারি। নকল প্রমাণ করতে পারলে ১০ লাখ টাকা পুরস্কার দিয়ে ইন্ডাস্ট্রি ছেড়ে চলে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি।

এ বিষয়ে ছবির সহপ্রযোজক মোহাম্মদ ইকবাল বলেন, ‘হলিউডের ১২টি সিনেমা থেকে অনুপ্রাণিত হয়ে সারা পৃথিবীতে সিনেমা নির্মাণ করা হয়। যে দেশে যে সিনেমাই নির্মাণ করা হয়, তার সঙ্গে হলিউডের ১২টি সিনেমার মিল পাওয়া যায়। তা হলে কি সবাই নকল ছবি নির্মাণ করছে? আমরা কোরিয়ান একটি ছবি থেকে কিছুটা অনুপ্রাণিত হয়েছি। কোনো ছবির নকল নির্মাণ করিনি।’

গত ৫ জুন এ বিষয়ে মালেক আফসারি নিজের ফেসবুকে লিখেন, “যারা এত দিন প্রচার করেছে ‘পাসওয়ার্ড’ তামিল ছবি ‘ডায়নামিক’-এর নকল, তাদের জন্য আমার পুরস্কার ঘোষণা করা আছে। প্রমাণ দিয়ে ১০ লাখ টাকা নিয়ে যান।”

বিজনেস আওয়ার/১১ জুন,২০১৯/আরআই

উপরে