ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

eid-ul-fitor-businesshour24

৫২ শতাংশ ব্যাংকের শেয়ার দর বেড়েছে

২০১৯ জুন ১২ ১৫:৩৫:৪৮

বিজনেস আওয়ার প্রতিবেদক : বুধবার (১২ জুন) সামান্য পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। এদিন ডিএসইতে ৫৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে ৫২ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ৩০টির মধ্যে ২৯টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ১৫টির বা ৫২ শতাংশের শেয়ার দর বেড়েছে এবং ১৩টির বা ৪৫ শতাংশের শেয়ার দর কমেছে এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ১টির বা ৩ শতাংশের।

শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১.১০ টাকা বেড়েছে পূবালী ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ১ টাকা বেড়েছে শাহজালাল ইসলামী ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৭০ টাকা করে বেড়েছে ইস্টার্ন ব্যাংকের।

এছাড় উত্তরা ব্যাংকের ০.৫০ টাকা; রূপালী ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ০.৩০ টাকা করে; আল আরাফাহ ইসলামী, স্যোসাল ইসলামী ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ০.২০ টাকা করে এবং সাউথইস্ট, প্রাইম, প্রিমিয়ার, যমুনা, এক্সিম ও এবি ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

এদিন শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ০.৫০ টাকা করে কমেছে ব্র্যাক ব্যাংকের। এছাড়া ইসলামী ব্যাংকের ০.৪০ টাকা; মার্কেন্টাইল ব্যাংকের ০.৩০ টাকা; ট্রাস্ট, ওয়ান, সিটি ও ব্যাংক এশিয়ার ০.২০ টাকা করে এবং ঢাকা, ডাচ-বাংলা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, আইসিবি ইসলামিক, ন্যাশনাল ও এনসিসি ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

আজ লেনদেন শেষে স্ট্যান্ডার্ড ব্যাংকে শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। আর রেকর্ড ডেট সংক্রান্ত কারণে আইএফআইসি ব্যাংকের শেয়ার লেনদেন বন্ধ ছিল।

বিজনেস আওয়ার/১২ জুন, ২০১৯/পিএস

উপরে