ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

eid-ul-fitor-businesshour24
৫ম ধাপের উপজেলা নির্বাচন

'কোনো অনিয়ম মেনে নেয়া হবে না'

২০১৯ জুন ১২ ১৯:৪৫:৪১

বিজনেস আওয়ার প্রতিবেদক : পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনে কোন ধরনের অনিয়ম মেনে নেয়া হবে না বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। বুধবার (১২ জুন) ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশে এ হুঁশিয়ারি দেন।

নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশে নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে ভোট গ্রহণের সময় যদি কেউ প্রভাব বিস্তার করে তবে ভোট গ্রহণ বন্ধ করে দেয়া হবে।

নির্বাচনের দায়িত্বে নিয়োজিত পুলিশ ও ম্যাজিস্ট্রেটও যদি কোনো ধরনের অনিয়ম ও অবৈধ পন্থায় জড়িয়ে পড়েন তাহলেও নির্বাচন বন্ধ করে দেয়ার নির্দেশ দিয়ে নির্বাচন কমিশনার বলেন, সেক্ষেত্রে প্রিজাইডিং অফিসারসহ সবাইকে সব রকমের নিরাপত্তা দেয়া হবে।

তিনি বলেন, গণমাধ্যমে বলা হয় তাদের নাকি বাক স্বাধীনতা নেই। তবে নির্বাচন কমিশন সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করার পরেও বিভিন্ন পত্রপত্রিকায় নির্বাচন কমিশনকে গালিগালাজ করা হয়।

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক ও বন্দর উপজেলা নির্বাচনের রিটানিং কর্মকর্তা মাছুম বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আঞ্চলিক কর্মকর্তা রকিব উদ্দিন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম প্রমুখ কর্মকর্তারা।

উল্লেখ্য, বন্দর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ।

তবে নারী ভাইস চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়াম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদ হল রুমে এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।

বিজনেস আওয়ার/১২ জুন, ২০১৯/এ

উপরে