ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

eid-ul-fitor-businesshour24

সিলকো ফার্মার লেনদেন শুরু ২৬.৮০ টাকায়

২০১৯ জুন ১৩ ০৯:৪৪:১৪

বিজনেস আওয়ার প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন হওয়া সিলকো ফার্মাসিউটিক্যালসের শেয়ার ২৬.৮০ টাকায় লেনদেন শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) লেনদেনের প্রথম দিনের প্রথম লেনদেনে এ চিত্র দেখা গেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির প্রতিটি ১০ টাকার শেয়ার প্রথম দিনে ২৬.৮০ টাকা দরে লেনদেন শুরু হয়েছে। এ হিসাবে ১০ টাকায় শেয়ারটির বিক্রেতা ১৬.৮০ টাকা বা ১৬৮ শতাংশ মুনাফা অর্জন করেছেন।

‘এন’ ক্যাটাগরিভুক্ত সিলকো ফার্মা ডিএসইতে ট্রেডিং কোড হচ্ছে : "SILCOPHL" এবং কোম্পানি কোড হচ্ছে : ১৮৪৯৫।

আরও পড়ুন.....
সিলকো ফার্মার ইপিএস অপরিবর্তিত

জানা গেছে, কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে বরাদ্দ দেয়া শেয়ার ৭ মে শেয়ারহোল্ডারদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে জমা হয়েছে। এর আগে ১০ এপ্রিল লটারির মাধ্যমে কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়া হয়। এ জন্য আইপিওতে গত ৭ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়।

এর আগে গত ১৯ ডিসেম্বর শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৯তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়।

কোম্পানিটি শেয়ারবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নেয়া হচ্ছে ১০ টাকা। কারখানা ভবন নির্মাণ, যন্ত্রপাতি ক্রয়, ডেলিভারী ভ্যান ক্রয় ও আইপিও খরচ খাতে ব্যয় করার জন্য কোম্পানিটি আইপিওর মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলন করে।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোসেস লিমিটেড, ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড এবং সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

বিজনেস আওয়ার/১৩ জুন, ২০১৯/পিএস

উপরে