sristymultimedia.com

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬


টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

০৩:১৫পিএম, ১৭ জুন ২০১৯

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের নিজেদের পঞ্চম ম্যাচে আজ উইন্ডিজের মুখোমুখি হয়েছে টাইগাররা। টনটনে টস জিতে উইন্ডিজকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা।

টনটন বাংলাদেশের জন্য অপরিচিত মাঠ। এর আগে কখনই এই মাঠে খেলা হয়নি টাইগারদের। ইংল্যান্ডের অন্যান্য মাঠের তুলনায় এই মাঠটি ছোট। তাই বাংলাদেশের আজকের চ্যালেঞ্জ, ক্রিস গেইল, আন্দ্রে রাসেলদের মতো ক্যারিবীয় হার্ডহিটারদের শুরুতেই থামিয়ে দেওয়া।

চলতি বিশ্বকাপে এটি বাংলাদেশের পঞ্চম ম্যাচ। এর আগের চারটি ম্যাচের মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পেয়েছে টাইগাররা। পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের কাছে হারতে হয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে চতুর্থ ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। সেমির সম্ভাবনা বাঁচিয়ে রাখতে আজ দুই দলের জন্য 'মাস্ট উইন' ম্যাচ।

বিশ্বকাপে এ পর্যন্ত চারবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে টাইগাররা। চারবারের দেখায় একবারও জয় পায়নি বাংলাদেশ। সর্বশেষ ২০১১ সালে ঘরের মাঠে এই ক্যারিবীয়দের কাছেই বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

যদিও এবার শক্তি-সামর্থ্যে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের চেয়ে অনেক এগিয়ে। সেই এগিয়ে থাকার কারণেই এবার বাংলাদেশের কাছে সমর্থকদের প্রত্যাশা বেশি। টনটনে আজ কি করবে বাংলাদেশ? সে প্রশ্নের উত্তর জানা যাবে ম্যাচ শেষে।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেট রক্ষক), নিকোলাস পুরান, শিমরন হেটমেয়ার, ড্যারেন ব্রাভো, জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, শেনন গ্যাব্রিয়েল, শেলডন কটরেল ও ওশানে থমাস।

বিজনেস আওয়ার/১৭ জুন, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে