ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬


বাংলাদেশের লক্ষ ৩২২ রান

২০১৯ জুন ১৭ ১৯:২১:২৪

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের সামনে বড় টার্গেট দাঁড় করিয়েছে উইন্ডিজ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩২১ রান করে উইন্ডিজ।

টাউন্টনে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধন্ত নেন মাশরাফি। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন মোহাম্মদ সাইফুদ্দিন। শুরুতে এভিন লুইস এবং ক্রিস গেইলকে চাপে রাখতে সক্ষম হন মাশরাফি এবং সাইফুদ্দিন। চতুর্থ ওভারে ১৩ বল মোকাবেলা করা গেইর সাইফুদ্দিনের শিকার হন শূন্য রানে।

এরপর লুইসের সঙ্গে জুটি গড়েন শেই হোপ। তাদের ১১৬ রানের জুটি ভেঙে দলে স্বস্তি ফেরান সাকিব। ৭০ রানে লুইসকে ফেরান তিনি। নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে ২৫ রান। উইকেট ফেলতে না পারলেও রানের গাতিতে লাগাম দিয়ে রেখেছিলেন টাইগার বোলাররা। কিন্তু পঞ্চম উইকেটে শিমরন হিটমেয়ার চিত্রটাই পাল্টে দেন। মোস্তাফিজের বলে কাটা পড়ার আগে তিনি করেন ২৬ বলে ৫০। আন্দ্রে রাসেলকেও শূন্য রানে ফেরান মোস্তাফিজ। এরপর ১৫ বলে ৩৩ করে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান অধিনায়ক জেসন হোল্ডার। তাকে ফেরান সাইফুদ্দিন। স্লগ ওভারে ড্যারেন ব্রাভো ছিল বেশ ধীর গতির। একপাশ আগলে ঠাই দাঁড়িয়ে থাকা শেই হোপ সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দূরে থাকতে আউট হন মোস্তাফিজের বলে।

স্লগ ওভারে দাপট দেখান মোস্তাফিজ-সাইফুদ্দিন-মাশরাফিরা। রানের জোয়ারে বাধ দেন। আর তাতেই টার্গেটটা নাগালের মধ্যেই রাখতে সক্ষম হয়।

স্কোর
উইন্ডিজ ২৪৩৩২১/৮ (৫০)
ক্রিস গেইল ০ (১৩)
এভিন লুইস ৭০ (৬৭)
শেই হোপ ৯৬ (১২১)
নিকোলাস পুরান ২৫ (৩০)
শিমরন হিটমেয়ার ৫০ (২৬)
আন্দ্রে রাসেল ০* (১১১)
জেসন হোল্ডার ৩৩ (১৫)
ড্যারেন ব্রাভো
ওশানে থমাস


বোলার
মাশরাফি বিন মুর্তজা ৮-১-৩৭-০
মোহাম্মদ সাইফুদ্দিন
মোস্তাফিজুর রহমান ৯-০-৫৯-৩
মেহেদী মিরাজ ৯-০-৫৭-০
মোসাদ্দেক হোসেন ৬-০-৩৬-০
সাকিব আল হাসান ৮-০-৫৪-২

বিজনেস আওয়ার/১৭ জুন, ২০১৯/আরআই

উপরে