ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬


স্পেনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনশন ও মানববন্ধন

২০১৯ জুন ১৮ ১৬:৫৩:৩২

বিজনেস আওয়ার ডেস্ক : অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের ওপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী করেছে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন স্পেন। দলটির নেতারা মাদ্রিদে এক অনশন ও মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানিয়েছেন।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে স্পেনের রাজধানী মাদ্রিদে রবিবার (১৬ জুন) সকাল সাড়ে ১১টা থেকে বিকাল সাড়ে ৭টা পর্যন্ত সাবেক ছাত্রদল অর্গানাইজেশন স্পেন এ অনশন কর্মসূচি পালিত হয়।

৮ ঘণ্টার এ কর্মসূচি শেষে স্পেন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম পংকি সাবেক ছাত্রদল অর্গানাইজেশনের নেতাদের পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক ছাত্রদল অর্গানাইজেশনের আহ্বায়ক ও স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল বলেন, যে কোনো মূল্যে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। সে জন্য আমাদের আন্দোলন শুরু করতে হবে।

দলের এই দুর্দিনে আমার নেত্রীকে জেলে রেখে যারা গ্রুপিং করে তারা বিএনপির নেতাকর্মী হতে পারে না। সাবেক ছাত্রদল অর্গানাইজেশন একই দাবিতে ইউরোপের প্রত্যেক দেশে অনশন এবং মানববন্ধন কর্মসূচি পালন করবে।

স্পেন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম পংকি বলেন, সরকার খালেদা জিয়াকে গায়ের জোরে আটকে রেখেছে। কারণ তাঁকে সরকার ভয় পায়, বিএনপিকে ভয় পায়।

সাবেক ছাত্রদল অর্গানাইজেশনের এ কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপি'র আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান।

জাকির চৌধুরীর সভাপতিত্বে ও আবিদুর রহমান জসিমের পরিচালনায় মানববন্ধন ও অনশনে অংশ নেন, স্পেন বিএনপির সহসভাপতি মাহবুবুর রহমান জন্টু, সুহেল আহমদ শামসু, যুগ্ম সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম জাকি, সায়েদ মিয়া, স্পেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সানুর মিয়া ছাদ ও আব্দুল মোতালেব বাবুল, মাহবুবুল হাসান চৌধুরী, শিপলু আহমেদ, প্রিন্স তুহিন, লুৎফুর রহমান প্রমুখ।

বিজনেস আওয়ার/১৮ জুন, ২০১৯/এ

উপরে