ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬


পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে নিউজিল্যান্ড

২০১৯ জুন ২০ ১০:৫৩:৪২

স্পোর্টস ডেস্কঃ দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটে হারিয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে নিউজিল্যান্ড। টস হেরে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ২৪১ রান করে প্রোটিয়ারা। জবাবে অধিনায়ক কেন উইলিয়ামসন ও কলিন ডি গ্রান্ডহোমের ব্যাটিং দৃঢ়তায় ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

বৃষ্টি বাধায় খেলা শুরু হয় নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পরে। ম্যাচ কমানো হয় ১ ওভার করে। ব্যাট করতে নেমে দলীয় ৯ রানে ডি ককের উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। শুরুর ধাক্কা সামলে উঠার চেষ্টা করেন আমলা - ডুপ্লেসির জুটি। আমলা ফিফটি পেলেও ২৩ করে বিদায় নেন ডুপ্লেসি। কিউই পেসারদের দাপটে খুব একটা সুবিধা করেতে পারেন নি প্রোটিয়া

ব্যাটসম্যানরা। ভ্যান ডার ডুসেনের ৬৭ রান কিছুটা মান বাঁচিয়েছে। এছাড়া, মার্করামের ৩৮ আর মিলারের ৩৬ রানে ভর করে টেনেটুনে স্কোরবোর্ডে ২৪১ রানে তোলে দক্ষিণ আফ্রিকা। জবাবে, নিউজিল্যান্ডের শুরুটাও হয় বাজে। দলীয় ১২ রানে কলিন মুনরোর উইকেট হারায় কিউইরা। দলীয় ৭২ রানে ব্যক্তিগত ৩৫ করে ফিরে যান মার্টিন গাপটিল।

এরপরই বিপর্যয়ে পড়ে দলটি। ক্রিস মরিসের আঘাতে দলীয় ৮০ রানে নেই আরো দুই উইকেট। উইলিয়ামসনকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি জিমি নিশামও। তবে কাজের কাজটি করেছেন কলিন ডি গ্রান্ডহোম। ৬০ করে গ্রান্ডহোম আউট হলেও স্যান্টনারকে সঙ্গী করে জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড। ক্যারিয়ারের ১২ তম সেঞ্চুরি তুলে নিয়েছেন উইলিয়ামসন।

বিজনেস আওয়ার/২০ জুন,২০১৯/আরআই

উপরে