ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬


বিনা উইকেটে ১১০ রান, বড় সংগ্রহের ইঙ্গিত

২০১৯ জুন ২০ ১৬:৫৮:২২

স্পোর্টস ডেস্কঃ ট্রেন্ট ব্রিজে টস জিতে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে অস্ট্রেলিয়ার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নার। বাংলাদেশকে ব্যাট হাতে বেশ ভোগাচ্ছেন এই দুজন। ব্যক্তিগত ১০ রানে সাব্বিরের হাতে ক্যাচ দিয়েও ওয়ার্নার বেঁচে যান। এর খেসারত দিতে হচ্ছে বাংলাদেশকে। ওপেনিং জুটি লম্বা হতে হতে একশ ছাড়িয়ে যায়। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৯ ওভারে অজিদের সংগ্রহ বিনা উইকেটে ১১০ রান।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টাইগার একাদশে এসেছে আরও দুটি পরিবর্তন। চলতি আসরে প্রথমবারের মতো খেলছেন পেসার রুবেল হোসেন ও মিডল অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমান। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ পাচ্ছে না ডেথ ওভারের অন্যতম ভরসা অল-রাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিনকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় চোট পাওয়া মোসাদ্দেক হোসেনও খেলছেন না বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে।

এই মুহূর্তে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে আছে অস্ট্রেলিয়া; ৫ নম্বরে আছে বাংলাদেশ। অজিদের বিপক্ষে ২০ ওয়ানডেতে বাংলাদেশের জয় মাত্র ১টিতে। কার্ডিফে ২০০৫ সালে সেই দুনিয়া কাঁপানো জয়ের দেখা পেয়েছিল টাইগাররা। অস্ট্রেলিয়া জিতেছে ১৮টিতে। ২০১৭ সালে সবশেষ ম্যাচটি ভেসে গেছে বৃষ্টিতে। বিশ্বকাপে খেলা দুই ম্যাচেই বাংলাদেশ হেরেছে বড় ব্যবধানে।

বিজনেস আওয়ার/২০ জুন,২০১৯/আরআই

উপরে