ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬


অভিনয় শিল্পীদের নেতারা শপথ নেবেন কবে?

২০১৯ জুন ২৪ ১৩:৩৪:০১


বিনোদন ডেস্ক : শুক্রবার (২১ জুন) টিভি নাটকের শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের নির্বাচন হয়েছে। এই নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন অভিনেতা শহীদুজ্জামান সেলিম। আর সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আহসান হাবিব নাসিম।

এবার শপথ গ্রহণের মাধ্যমে পথ চলা শুরু করবে নতুন কমিটি। বিজয়ীরা অধির আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন শপথ বাক্য পাঠ করার জন্য। এরপর পথচলা শুরু করবে নতুন কমিটি।

শিল্পী সংঘের নতুন কমিটির শপথ গ্রহণ কবে? এ প্রসঙ্গে নির্বাচন কমিশনার মাসুম আজিজ বলেন, শপথ গ্রহণ অনুষ্ঠানের প্রস্তুতি চলছে, আজ কালের মধ্যেই শপথ অনুষ্ঠানের তারিখ চূড়ান্ত হবে। এই সপ্তাহের মধ্যেই নতুন কমিটির সকলকে শপথ বাক্য পাঠ করানো হবে।

সহ-সভাপতি পদে নির্বাচিত তিনজন হলেন- আজাদ আবুল কালাম, ইকবাল বাবু ও তানিয়া আহমেদ। যুগ্ম সাধারণ সম্পাদকের জন্য দুটি পদে নির্বাচিত হয়েছেন রওনক হাসান এবং আনিসুর রহমান মিলন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংগঠনিক সম্পাদক পদে আগেই নির্বাচিত হয়েছেন লুৎফর রহমান জর্জ।

অর্থ সম্পাদক পদে মোহাম্মাদ নূর এ আলম নয়ন, দফতর সম্পাদক শেখ মেরাজুল ইসলাম, অনুষ্ঠান সম্পাদক রাশেদ মামুন অপু, আইন ও কল্যাণ সম্পাদক শামীমা তুষ্টি, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রাণ রায়, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুজাত শিমুল নির্বাচিত হয়েছেন।

নতুন মেয়াদে কমিটির ৭টি কার্য নির্বাহী সদস্য পদে জয়ী হয়েছেন- নাদিয়া আহমেদ, সেলিম মাহবুব, জাকিয়া বারী মম, বন্যা মির্জা, মনিরা বেগম মেমী, শামস সুমন ও রাজীব সালেহীন।

এদিকে নির্বাচনের আগে শেখ মো. এহসানুর রহমান, আব্দুল্লাহ রানা ও নূর মুহাম্মদ রাজ্য বাদী হয়ে বেশ কিছু অভিযোগ এনে নির্বাচন স্থগিতের জন্য দ্বিতীয় সহকারী আদালতে আবেদন করেন।

সেই আবেদনের প্রেক্ষিতে গত বুধবার, ১৯ জুন নির্বাচন কেনো নির্বাচন স্থগিত হবে না তার কারণ দর্শানোর নোটিশ পাঠায় আদালত। ২৮ জুন আদালতে হাজির হয়ে নির্বাচন কমিশন এর কারণ দর্শাবে বলে জানিয়েছেন মাসুম আজিজ।

বিজনেস আওয়ার/২৪ জুন, ২০১৯/এ

উপরে