ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬


বুধবার ৬ কোম্পানির বার্ষিক সভা

২০১৯ জুন ২৫ ১১:৫০:৫২

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির বার্ষিক সাধারণ সভা বুধবার (২৬ জুন) অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো : বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, এবি ব্যাংক, কর্ণফুলি ইন্স্যুরেন্স, উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, ফেডারেল ইন্স্যুরেন্স এবং সিটি ব্যাংক।

জানা গেছে, কোম্পানিগুলোর মধ্যে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের সকাল ১০টায়, স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশান-১,ঢাকাতে ; এবি ব্যাংকের সকাল ১০টায়, সেনা মালঞ্চ, নেভাল হেডকোয়াটার্সের বিপরীত, ঢাকা ক্যান্টমেন্ট, ঢাকাতে; কর্ণফুলি ইন্স্যুরেন্সের সকাল সাড়ে ১০টায়, ইনষ্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, ১৬০/এ, রমনা, ঢাকাতে; উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্সের সকাল সাড়ে ১০টায়, স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশান-১, ঢাকাতে; ফেডারেল ইন্স্যুরেন্সের, বেলা ১১টায়, মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তন, আইডিইবি ভবন, ১৬০/এ, কাকরাইল, ঢাকাতে এবং সিটি ব্যাংকের এজিএম একই দিন অনুষ্ঠিত হবে, তবে কোম্পানিটির এজিএমের সময় এবং স্থান নির্ধারণ করা হয়নি।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ঘোষিত লভ্যাংশ এবং লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে বার্ষিক সাধারণ সভায় অনুমোদন হতে পারে।

এর আগে কোম্পানিগুলোর বোর্ড সভা বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স ১২ শতাংশ নগদ, কর্ণফুলি ইন্স্যুরেন্স ৬ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ২০ শতাংশ নগদ, ফেডারেল ইন্স্যুরেন্স ৫ শতাংশ বোনাস এবং সিটি ব্যাংক ৬ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে।

আর এবি ব্যাংক সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত জানিয়েছে।

বিজনেস আওয়ার/২৫ জুন, ২০১৯/পিএস

উপরে