ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬


ছাত্রদলের আন্দোলন এক দিনের জন্য স্থগিত

২০১৯ জুন ২৫ ১৪:১৪:০৩

বিজনেস আওয়ার প্রতিবেদক : দাবি আদায়ে চলমান আন্দোলন এক দিনের জন্য স্থগিত করেছে ছাত্রদল নেতাকর্মীরা। মঙ্গলবার (২৫ জুন) দুপুর ১টায় এ ঘোষণা দেন সদ্য বহিষ্কৃত ছাত্রদল কেন্দ্রীয় সংসদের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি ইখতেয়ার মাহমুদ কবির।

তিনি বলেন, আমরা দাবি আদায়ে বিক্ষোভ করায় সিনিয়র নেতাকর্মীদের পক্ষ থেকে আমাদেরকে শান্তিপূর্ণ থাকার প্রস্তাব এসেছে। আমরা তাদের প্রতি সম্মান জানিয়ে আগামীকাল আন্দোলন স্থগিত রাখবো।

যদি আগামীকালের মধ্যে সমস্যার সমাধান না হয় তাহলে কার্যালয়ে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে তার জন্য 'সিন্ডিকেট' দায়ী। এটা তাদেরকে জানিয়ে দিতে চাই।

তিনি বলেন, আমাদের ১২ নেতাকর্মীকে বহিষ্কার করেছে। বলা হচ্ছে প্রিয় নেতা তারেক জিয়ার নির্দেশে এ বহিষ্কার। কিন্তু আমরা বিশ্বাস করি নেতাকে ভুল বুঝিয়েছে সিন্ডিকেট।

যে কারণে নেতার কোনো স্বাক্ষর ছাড়ায় বহিষ্কারের আদেশ দেয়া হয়েছে। তাই আমরা দাবি করছি ঘোষিত কাউন্সিল বাতিল করে পুনঃতফসিল দিতে হবে। সেই সঙ্গে ছাত্রদলের বয়সসীমা বাতিল করতে হবে।

এর আগে বিক্ষুব্ধ ছাত্রদলের নেতাকর্মীরা বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয় ভাঙচুর করেছেন। দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষুব্ধ ছাত্রদলের নেতাকর্মীরা কার্যালয়ে প্রবেশ করতে চাইলে তাদের বাধা দেয়া হয়।

এসময় তারা কার্যালয়ে ভাঙচুর চালায়। তারা কার্যালয়ের টেবিল ও সিসি ক্যামেরা ভাঙচুর করে। এসময় কয়েকজন বিক্ষুব্ধ নেতাকর্মী আহত হন।

আহত মাহবুব ইমতিয়াজ নামের বিক্ষুব্ধ ছাত্রদলের কর্মী অভিযোগ করেন, ডাকসুর জিএস প্রার্থী অনিক এবং এজিএস প্রার্থী সোহেল তার ওপর ভাঙা কাঁচ নিক্ষেপ করে। এতে তিনিসহ কয়েকজন রক্তাক্ত হন।

এদিকে কেন্দ্রীয় কার্যালয়ে বিক্ষুব্ধ নেতাকর্মীদের অবস্থানের ফলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ শতাধিক নেতাকর্মী ভেতরে অবরুদ্ধ হয়ে পড়েন।

বিজনেস আওয়ার/২৫ জুন, ২০১৯/এ

উপরে