ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬


এবার মিউচ্যুয়াল ফান্ডের অনুমোদন পেল এস্কয়্যার নিট

২০১৯ জুন ২৫ ১৬:৩৪:০৮

বিজনেস আওয়ার প্রতিবেদক : এবার বে-মেয়াদি ‘এস্কয়্যার আইসিএল অ্যাপারেল ফান্ড’ শীর্ষক মিউচ্যুয়াল ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন পেয়েছে এস্কয়্যার নিট কম্পোজিট। মঙ্গলবার (২৫ জুন) শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৯১তম সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা হচ্ছে ২৫ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তাএস্কয়্যার নিট কম্পোজিটের অংশ ১০ কোটি টাকা এবং বাকি ১৫ কেটি টাকা সাধারণ বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে। যা ইউনিট বিক্রয়ের মাধ্যমে উত্তোলন করা হবে। এক্ষেত্রে ফান্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য হবে ১০ টাকা।

ফান্ডটির উদ্যোক্তা এস্কয়্যার নিট কম্পোজিট ও সম্পদ ব্যবস্থাপক ইমপ্রেস ক্যাপিটাল লিমিটেড। এছাড়া ফান্ডটির ট্রাস্টি হিসাবে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এবং কাস্টডিয়ান হিসেবে ব্র্যাক ব্যাংক কাজ করছে।

উল্লেখ্য ফান্ডটির উদ্যোক্তা এস্কয়্যার নিট প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলন করেছে। ব্যবসা সম্প্রসারণ, ভবন নিমার্ণ, ডাইং ও ওয়াশিং প্লান্টের যন্ত্রপাতি কেনার জন্য এই টাকা উত্তোলন করা হয়েছে। এজন্য গত ৬ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। আর গত বছরের ৯ জুলাই থেকে ১২ জুলাই নিলাম চলে। নিলামে কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধারণ ৪৫ টাকা। যে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে গত ৯ এপ্রিল।

বিজনেস আওয়ার/২৫ জুন, ২০১৯/আরএ

উপরে