ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬


পৌর মেয়র ও যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

২০১৯ জুন ২৫ ১৭:৩১:৩৬

বিজনেস আওয়ার প্রতিবেদক (টাঙ্গাইল) : জীবনের নিরাপত্তা ও শান্তি শৃংখলা রক্ষার দাবিতে টাঙ্গাইলের কালিহাতী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম মোল্লা ও এলেঙ্গা পৌরসভার মেয়র নূর এ আলম সিদ্দিকীর বিরুদ্ধে টাঙ্গাইল নির্বাহী ম্যাজিষ্ট্রেট 'খ অঞ্চল' আদালতে মামলা দায়ের করেছেন আহমাদ মিয়া নামে এক যুবক।

মামলার বিবরণে জানা যায়, এলেঙ্গা পৌরসভার বাসিন্দা মৃত ডা. আব্দুল মান্নান মিয়ার ছেলে আহমাদ মিয়ার সাথে অর্থনৈতিক ও জমিজমা সংক্রান্ত বিষয়ে পুর্ব শত্রুতার জের ধরে একটি প্রভাশালী মহল বিভিন্ন প্রকার হয়রানী ও ক্ষতি সাধন করে আসছে।

তার ধারাবাহিকতায় সম্প্রতি আহমাদ মিয়ার এলেঙ্গা পৌরসভাস্থ পাথাইলকান্দি এলাকার বাড়ির দক্ষিণপাশে আরসিসি পিলার ও গ্রেডভিমের উপর ১১ফুট উচ্চতা বিশিষ্ট ৯৩ফিট বান্ডারী ওয়াল কোন প্রকার পুর্ব নোটিশ ও একোয়ার ব্যতিত এলেঙ্গা পৌরসভা ভেঙ্গে দেয়।

এ ঘটনার পর আহমাদ মিয়া ক্ষতিপূরণ দাবি করে এলেঙ্গা পৌরসভার মেয়র নূর এ আলম সিদ্দিকীসহ কয়েকজনের নামে উকিল নোটিশ পাঠান। উকিল নোটিশ পাওয়ার পর প্রভাবশালী ঐ মহলটি আরো ক্ষিপ্ত হয়ে উঠে। তারা আহমাদ মিয়াকে মিথ্যা চাঁদাবাজী মোকদ্দমাসহ নানা প্রকার হয়রানী, প্রয়োজনে খুন জখম ও লাশ গুম করার হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মা-বাবাহীন এতিম অসহায় আহমাদ মিয়া তার নিরাপত্তা এবং জানমাল ও সহায় সম্পত্তি রক্ষার জন্য মঙ্গলবার কালিহাতী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম মোল্লা ও এলেঙ্গা পৌরসভার মেয়র নূর এ আলম সিদ্দিকীর বিরুদ্ধে টাঙ্গাইল নির্বাহী ম্যাজিষ্ট্রেট 'খ অঞ্চল' আদালতে মামলা দায়ের করেন।

মামলা করেও জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন আহমাদ মিয়া। তিনি টাঙ্গাইল পুলিশ প্রশাসনের কাছে নিরাপত্তা চেয়েছেন।

বিজনেস আওয়ার/২৫ জুন, ২০১৯/টিএ/এ

উপরে