ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬


গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে গণফোরামের সমাবেশ

২০১৯ জুলাই ০৯ ১৩:৪১:৫৩

বিজনেস আওয়ার প্রতিবেদক : গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে গণফোরাম। মঙ্গলবার (৯ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে তারা। পরে একটি বিক্ষোভ মিছিল নিয়ে তারা হাইকোর্টের দিকে যায়।

সমাবেশে গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া বলেন, গণফোরাম জনগণের দল। আর কেউ না দাঁড়ালেও আমরা এখানে দাঁড়িয়েছি প্রতিবাদ করতে। যেখানেই আমরা পারি এই সরকারের বিরোধিতা করবো।

আমরা এ সরকারের অন্যায়, অবিচার ও অত্যাচারের বিরোধিতা করবো। সেটা সম্ভব হলে সংসদ করবো, সংসদের বাইরেও করবো। একটি গণবিরোধী বাজেট এই গণবিরোধী সরকারের কাছ থেকে আমরা পেয়েছি।

এই সরকার নির্বাচিত সরকার নয়। সেজন্য এটার বৈধতার চ্যালেঞ্জ করছি, করবো। গ্যাস ও বিদ্যুতের দাম যারা বাড়িয়েছে, আমরা যারা শোষিত তাদের কাছ থেকে সেই আট হাজার কোটি টাকা তারা নিচ্ছে।

তারা যদি প্রজেক্টে আট হাজার কোটি টাকা কম চুরি করতো, তাহলে এই টাকা আমাদের দিতে হতো না। বিদ্যুতের দাম বাড়তো না,গ্যাসের দামও বাড়তো না।

গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, সরকার অযৌক্তিকভাবে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়েছে। এই অযৌক্তিক দাম বাড়ানো কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

বিজনেস আওয়ার/০৯ জুলাই, ২০১৯/এ

উপরে