ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬


বৃষ্টিতে বন্ধ ভারত-নিউজিল্যান্ড ম্যাচ

২০১৯ জুলাই ০৯ ১৯:৪৩:৫৪

স্পোর্টস ডেস্কঃ আগে থেকেই আশংকা ছিল বৃষ্টির। শেষ পর্যন্ত তা সত্যি হলো। ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে নিউজিল্যান্ডের ইনিংসের ৪৬.১ তম ওভারে আকাশ ভেঙে নেমে এল বৃষ্টি। খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত ৫ উইকেট ২১১ রান সংগ্রহ করেছে কিউইরা। ম্যাচ পরিত্যক্ত হলেও রিজার্ভ ডে'র সুবিধা আছে। রিজার্ভ ডে'র ম্যাচও যদি পরিত্যক্ত হয়, তবে পয়েন্টে এগিয়ে থাকায় ফাইনালে পোঁছে যাবে ভারত।

ম্যানচেস্টারে এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু তার সিদ্ধান্ত এখন পর্যন্ত সঠিক প্রমাণ করতে পারেননি ব্যাটসম্যানরা। ইনিংসের শুরু থেকেই যে চাপ তৈরি করেছিলেন ভারতীয় বোলাররা, তা থেকে বেরই হতে পারেননি কিউইরা। ম্যাচের তৃতীয় ওভারে স্কোরবোর্ডে রান যখন মাত্র ১, তখন ১৪ বল খেলা ওপেনার মার্টিন গাপটিলকে ফেরান জসপ্রিত বুমরাহ। ৫১ বল খেলা হেনরি নিকোলসের ব্যাট থেকে আসে মাত্র ২৮ রান। তবে তিনি দীর্ঘক্ষণ সঙ্গ দিয়ে যান অধিনায়ক কেন উইলিয়ামসনকে। নিকোলসের বিদায়ের পর অভিজ্ঞ রস টেইলরকে নিয়েও রানের চাকায় গতি আনতে পারেননি উইলিয়ামসন। দারুণ ফর্মে থাকা উইলিয়ামসন জুজবেন্দ্র চাহালের শিকার হওয়ার আগে ৯৫ বলে করেন ৬৭ রান।

বুমরাহ-ভুবনেশ্বরদের শুরুর দাপটটা ধরে রাখতে সক্ষম হন হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজারাও।

শেষ দিকে এসে ব্যাটসম্যানরা দ্রুত রান তোলার চেষ্টা করলেও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি জেমস নিশাম, কলিন ডি গ্রান্ডহোমরা। এমন অবস্থায় শুরু হয় বৃষ্টি।

স্কোর:
নিউজিল্যান্ড ২১১/৫ (৪৬.১)
মার্টিন গাপটিল ১ (১৪)
হেনরি নিকোলস ২৮ (৫১)
কেন উইলিয়ামসন ৬৭ (৯৫)
রস টেইলর ৬৭* (৮৫)
জেমস নিশাম ১২ (১৮)
কলিন ডি গ্রন্ডহোম ১৬ (১০)
টম লাথাম ৩* (৪)

বোলার
ভুবনেশ্বর কুমার ৮.১-১-৩০-১
জসপ্রিত বুমরাহ ৮-১-২৫-১
হার্দিক পান্ডিয়া ১০-০-৫৫-১
রবীন্দ্র জাদেজা ১০-০-৩৪-১
জুজবেন্দ্র চাহাল ১০-০-৬৩-১

বিজনেস আওয়ার/০৯ জুলাই,২০১৯/আরআই

উপরে