ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬


চার পাকিস্তানি ক্রিকেটারের বিরুদ্ধে মামলা

২০১৯ জুলাই ১০ ১১:২৮:৪৮

স্পোর্টস ডেস্ক : মাঠে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই অন্যরকম লড়াই। ক্রিকেটের মধ্যেও যেন যুদ্ধ যুদ্ধ ভাব থাকে। দুই দলের একটি লড়াইয়ের জন্য দিনের পর দিন অপেক্ষায় থাকেন ক্রিকেট সমর্থকরা।

আগে এই লড়াই প্রায় দেখা গেলেও সম্প্রতি তা আর চোখে পড়ে না। বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টগুলোতেই ভারত-পাকিস্তান মহারণ দেখার সৌভাগ্য হয় ক্রিকেটপ্রেমীদের।

চলতি বিশ্বকাপে ভারতের কাছে পাত্তাই পায়নি পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে চরম বাজেভাবে হারে পাকিস্তান। তা ছাড়া ম্যাচের আগের দিন রাতে সিসা বারে সময় কাটান চার ক্রিকেটার।

পাকিস্তানের হারের পর সিসা বারে ক্রিকেটারদের উপস্থিতি বেশ আলোড়ন সৃষ্টি করে। ক্রিকেটারদের এমন কাজ কিছুতেই মেনে নিতে পারেননি পাকিস্তানি ভক্তরা। শুরু হয় নানা সমালোচনা।

এবার সেই ঘটনাকে কেন্দ্র করে পাকিস্তানি চার ক্রিকেটারের বিরুদ্ধে সিন্ধুর আদালতে মামলা করেছেন দেশটির আইনজীবী অবদুল জলিল মারওয়াত। তারা হলেন, অধিনায়ক সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, ওয়াহাব রিয়াজ এবং ইমাম-উল-হক।

নাম রয়েছে শোয়েব মালিকের স্ত্রী ভারতের টেনিস তারকা সানিয়া মির্জারও। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি), আইসিসি ও আটিএফের বিরুদ্ধেও অভিযোগ করা হয়েছে।

আইনজীবী অবদুল জলিল মারওয়াতের অভিযোগে বলা হয়, ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে অভিজ্ঞ শোয়েব মালিক করেন শূন্য রান, ইমাম-উল-হক করেন সাত রান এবং ওয়াহাব রিয়াজ মাত্র একটি উইকেট নেন।

এই আইনজীবীর দাবি, ম্যাচের আগের রাতে সিসা টানার কারণেই ভারতের বিপক্ষে মাঠে খারাপ পারফরম্যান্স করেছে সরফরাজ আহমেদের দল।

পিসিবির কাছে অভিযোগকারীর প্রশ্ন, ম্যাচের আগের রাতে সিসা বারে যাওয়া চার ক্রিকেটারের বিরুদ্ধে কেন কোনো পদক্ষেপ নেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড।

বিজনেস আওয়ার/১০ জুলাই, ২০১৯/এ

উপরে