ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬


জাহিন স্পিনিংয়ের এ কেমন ভুল!

২০১৯ জুলাই ১১ ১১:৪৩:৪৩

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত জাহিন স্পিনিং কর্তৃপক্ষ এক হিসাবের তথ্য অন্যটিতে দিয়ে প্রকাশ করেছেন। তাদের এই খামখেয়ালিপনা তথ্যকে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে কোম্পানির প্রোফাইলে প্রকাশ করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জাহিন স্পিনিং কর্তৃপক্ষ ২০১৮-১৯ অর্থবছরের মূল ব্যবসায় অর্জিত মুনাফাকে কমপ্রেহেনসিভ ইনকাম (মূল ব্যবসায় বর্হিভূত আয়সহ) বলে চালিয়ে দিয়েছে। ফলে প্রকৃত কমপ্রেহেনসিভ ইনকাম দেখানো হয়নি। যে কারনে উক্ত হিসাবকে ডিএসই কর্তৃপক্ষ ভুল হিসেবে ‘লাল’ চিহ্নিত করে রেখেছেন।

দেখা গেছে, জাহিন স্পিনিং কর্তৃপক্ষ ২০১৮-১৯ অর্থবছরের প্রথম প্রান্তিকে কমপ্রেহেনসিভ ইনকাম দেখিয়েছেন ১৬ কোটি ৭০ লাখ ৯০ হাজার টাকা। যা দ্বিতীয় প্রান্তিকে ১ কোটি ৮৯ লাখ ৮০ হাজার টাকা ও তৃতীয় প্রান্তিকে ১ কোটি ৪২ লাখ ১০ হাজার টাকা দেখিয়েছেন। এ হিসাবে প্রথমার্ধের বা প্রথম ২ প্রান্তিকের মোট কমপ্রেহেনসিভ ইনকাম হয় ১৮ কোটি ৬০ লাখ ৭০ হাজার টাকা। কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ প্রথম ২ প্রান্তিকের মোট হিসাবে ৪ কোটি ৯১ লাখ ৪০ হাজার টাকা দেখিয়েছেন। এক্ষেত্রে কোম্পানি কর্তৃপক্ষ ভুলভাবে মূল ব্যবসায় থেকে অর্জিত মুনাফার তথ্য তুলে ধরেছেন। একইভাবে ৩ প্রান্তিকের মোট হিসাবেও কমপ্রেহেনসিভ ইনকামে মূল ব্যবসায় অর্জিত মুনাফা দেখিয়েছেন। আর এই হিসাবকেই ডিএসই কর্তৃপক্ষ ‘লাল’ চিহ্নিত করে রেখেছেন।

আরও পড়ুন......

রাইট ছাড়তে চাওয়া জাহিনের শেয়ার দর এখন ৯.৭০ টাকা

বিজনেস আওয়ার/১১ জুলাই, ২০১৯/আরএ

উপরে