sristymultimedia.com

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬


শেষবারের মতো জন্মভূমি রংপুরে এরশাদ

১২:৫১পিএম, ১৬ জুলাই ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক (রংপুর) : শেষবারের মতো জন্মভূমি রংপুরে এলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তবে এবারের আসাটা অন্য বারের মতো নয়। এলেন কফিনবন্দি লাশ হয়ে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর পৌনে ১২টায় তার মরদেহ বহনকারী হেলিকপ্টার রংপুর সেনানিবাসে এসে পৌঁছায়। বাদ জোহর রংপুরের কালেক্টরেট কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এরশাদের জানাজা অনুষ্ঠিত হবে।

এ জন্য দুপুর ২টা পর্যন্ত রংপুরের সব দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শ্রদ্ধা নিবেদন ও জানাজা শেষে আজ বিকেলে বনানী সামরিক কবরস্থানে দাফন করা হবে এরশাদকে।

এদিকে প্রিয় নেতাকে শেষবারের মতো দেখতে সকাল থেকেই জানাজা মাঠে উপস্থিত হতে থাকেন দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ। এরশাদের জানাজা উপলক্ষে কালেক্টরেট মাঠে জমা হচ্ছেন হাজার হাজার মানুষ।

এই মাঠের পূর্ব পাশে রয়েছে ক্রিকেট গ্রাউন্ড, তার পাশে রয়েছে পুলিশ লাইন্স মাঠ। এই তিনটি মাঠে একসঙ্গেই জানাজা অনুষ্ঠিত হবে। এরই মধ্যে জানাজার সব প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

এদিকে স্থানীয় নেতাকর্মীরা বলছেন, এরশাদ যেহেতু রংপুরের সন্তান এবং এ এলাকায় অনেক কিছু করেছেন, তাই তাঁরা চাইছেন, এখানেই যেন এরশাদের দাফন হয়। এরশাদের বাসভবন পল্লী নিবাসের পাশে লিচু বাগান চত্বরে তার জন্য কবর খনন করা হয়।

তবে এরশাদের দাফনের বিষয়ে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের সাংবাদিকদের নিশ্চিত করেছেন, রাজধানীর বনানী সামরিক কবরস্থানেই তাঁকে দাফন করা হবে।

তিনি বলেন, আজ বিকেলে রাষ্ট্রীয় মর্যাদা দিয়ে তাঁকে বনানী সামরিক কবরস্থানে দাফন করা হবে। সেটি আর্মিদের কবরস্থান হলেও তা ক্যান্টনমেন্টের ভেতরে নয়। সেখানে যাওয়া-আসায় কোনো বাধা নেই।

আমার বোন ও ভাগ্নের কবর এখানে আছে। যেকোনো সময় সেখানে যাওয়া যায়। পাশে মসজিদ আছে, সুন্দর জায়গা আছে। আর্মিদের মেইনটেনেন্সের জন্য সেখানে অত্যন্ত পরিষ্কার-পরিচ্ছন্ন ও ডিসিপ্লিন ওয়েতে সবকিছু করা হয়।

উল্লেখ্য, রোববার (১৪ জুলাই) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার বয়স হয়েছিল ৯০ বছর।

বিজনেস আওয়ার/১৬ জুলাই, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

তিন বিভাগে পেট্রলপাম্প ধর্মঘট
তেল বিক্রি বন্ধ, অচল হয়ে যেতে পারে সড়কপথ

উপরে