sristymultimedia.com

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬


তৃতীয় দফা তলবেও হাজির হননি বাছির

০২:১৯পিএম, ১৭ জুলাই ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : প্রথম দু'দফায় দুদকের এক পরিচালক নোটিশ পাঠিয়ে হাজির হতে বললেও তৃতীয় দফায় বাছিরকে চিঠি পাঠিয়েছিলেন খোদ দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

ঘুষ কেলেঙ্কারির ঘটনায় তাকে বুধবার (১৭ জুলাই) দুদক চেয়ারম্যানের সামনে হাজির হতে বলা হয়েছিল। চোখে অস্ত্রোপচার হয়েছে, এই কারণ দেখিয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তৃতীয় দফায়ও হাজির হননি দুদকের বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছির।

বাছির বুধবারও যে দুদকে হাজির হননি, তার আইনজীবী অ্যাডভোকেট কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে দুদকের জনসংযোগ বিভাগসহ কোনও কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি।

অ্যাডভোকেট কামাল হোসেন জানান, বাছিরের অসুস্থতার বিষয়টি লিখিতভাবে জানানোর জন্য দুদকে যোগাযোগ করা হয়েছে। কিন্তু চিকিৎসকের চিকিৎসাপত্রসহ লিখিত বক্তব্য জমা নেওয়া হয়নি।

প্রসঙ্গত, এর আগে ১ ও ১০ জুলাই খন্দকার এনামুল বাছিরকে দুদকে হাজির হতে বলা হয়েছিল। ১ জুলাই অসুস্থতার কারণ দেখিয়ে এবং ১০ জুলাই নিরাপত্তাহীনতা ও ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কা থেকে দুদকে হাজির হননি বাছির, জানান তার আইনজীবী।

পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে দু’দফায় ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাছিরকে ১ ও ১০ জুলাই হাজির হওয়ার জন্য নোটিশ পাঠিয়েছিলেন দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যা।

ঘুষ কেলেঙ্কারির ঘটনার (মিজান-বাছিরের ঘুষ লেনদেনের কথোপকথের অডিও প্রকাশ) অনুসন্ধান কর্মকর্তা ফানাফিল্যা। এ ঘটনায় ১৬ জুলাই মিজান ও বাছিরের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার বাদীও তিনি।

তৃতীয় দফায় ১৪ জুলাই চিঠি পাঠিয়ে ১৭ জুলাই বাছিরকে দুদক চেয়ারম্যানের সামনে হাজির হওয়ার জন্য দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ নিজেই চিঠি পাঠান।

বিজনেস আওয়ার/১৭ জুলাই, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

রাজধানীতে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার
রাজধানীতে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার

উপরে