sristymultimedia.com

ঢাকা, রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬


ইরাকে সশস্ত্র হামলায় তুরস্কের কূটনীতিক নিহত

০৮:৩৪এএম, ১৮ জুলাই ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : ইরাকের আরবিলের এক রেস্টুরেন্টে সশস্ত্র হামলায় তুরস্কের একজন কূটনীতিক নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার বিকেলে এই ঘটনা ঘটে। হামলাকারীরা সাধারণ পোশাকধারী ছিলেন।

আরবিলের পুলিশ প্রধান আবদুলহালিক তালাত জানিয়েছেন, তাৎক্ষণিক ঘটনাটির তদন্ত শুরু হয়েছে এবং তদন্তে যে তথ্যগুলো বেরিয়ে আসবে, সেগুলো পরে জানানো হবে।

নিরাপত্তা বাহিনীর সদস্যরা এরইমধ্যে রেস্টুরেন্টের সামনে অবস্থান নিয়েছে। এই কূটনীতিকের নিহতের বিষয়টি নিশ্চিত করেছে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ও।

হামলার পর পালিয়ে যাওয়া হামলকারীদেরকে গ্রেপ্তার করতে এই রেস্টুরেন্ট থেকে অন্যান্য শহরের দিকে যাওয়া সব রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে।

এদিকে দেশটির মন্ত্রণালয়টির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, আরবিলে তুরস্কের কনস্যুলেট জেনারেলের এক কর্মকর্তা দুর্বৃত্তদের হামলায় শহিদ হয়েছেন।

এতে বলা হয়, আমাদের কনস্যুলেট কম্পাউন্ডের বাইরে তিনি হামলার শিকার হন। আমরা ইরাকি ও আঞ্চলিক কর্তৃপক্ষকে দ্রুত হামলাকারীকে গ্রেপ্তার করার অনুরোধ জানিয়েছে।

একাধিক কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে সংবাদ সংস্থাটি আরেক প্রতিবেদনে জানায়, ইরাকে নিহত হওয়া কূটনীতিকের মরদেহ তুরস্কে নিয়ে আসা হবে। হামলার পর তাকে আরবিল রিজগারি হসপিটালে নেয়া হয়। এরইমধ্যে তার ময়নাতদন্তের প্রক্রিয়া শেষ হয়ে গেছে।

তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলুর বরাত দিয়ে প্রতিবেদনটিতে বলা হয়, এই হামলায় জড়িত ছিলেন তিনি। এই তুর্কি কূটনীতিকের পাশের টেবিলে বসে থাকা দুই ইরাকি গুরুতর আহত হয়েছেন।

বিজনেস আওয়ার/১৮ জুলাই, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে