ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬


বাবা-মাও চায় অবসরে যাক ধোনি

২০১৯ জুলাই ১৮ ১০:২৩:৪৬

স্পোর্টস ডেস্ক : ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ২০১১ সালে ভারতকে দ্বিতীয়বারের মতো ওয়ানডে বিশ্বকাপও জিতিয়েছেন। সবশেষ ২০১৩ সালে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফিও। তবে ইংল্যান্ড বিশ্বকাপ মোটেও ভালো যায়নি ধোনির।

২০১৪ সালে টেস্ট থেকে অবসর নিয়েছেন। খেলে যাচ্ছেন টি-টোয়েন্টি আর ওয়ানডে। কিন্তু শেষের পথে এসে ধোনিকে শুনতে হচ্ছে কটু কথা। তার ধীর গতির ব্যাটিং তাকে বাধ্য করাচ্ছে অবসরের দিকে হাঁটতে।

২০০৪ সালে ওয়ানডেতে অভিষেক হওয়া ধোনি এরইমধ্যে খেলেছেন চারটি বিশ্বকাপ। গত তিন বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা নিয়েও দলকে ফাইনালে তুলতে ব্যর্থ হওয়ায় ধুয়োর শেষ নেই।

নিউজিল্যান্ডের কাছে হেরে যাওয়ার পর কথা উঠেছে, ধোনি কবে যাচ্ছেন অবসরে। এ ব্যপারে ধোনি এখনও কিছু না বললেও আপত্তি তুলেছেন তার বাবা-মা। তার বাবা-মা ও চাচ্ছেন, ধোনি যেন অবসর নেন।

ধোনির ছেলে বেলার কোচ কেশব ব্যনার্জি এ তথ্য নিশ্চিত করে বলেন, ধোনির বাবা-মা চাচ্ছেন সে যেন অবসর নেয়। কারণ, রাঁচিতে ওর যে সম্পদ আছে তা সামলাতে কষ্ট হয়ে পড়ছে তার বাবা-মার। এর জন্যই তারা চাচ্ছেন, সে যেন রাঁচিতে ফিরে এসব দায়িত্ব বুঝে নেয়।

এদিকে কেশব ব্যনার্জি চান, ধোনি যেন ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে অবসর নেন। আর মাত্র এক বছর বাকি অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে। এ নিয়ে তিনি ধোনির বাবা-মাকেও বুঝিয়েছেন যেন, একটা বছর অন্তত ধৈর্য ধরে এসব সামলান।

বিজনেস আওয়ার/১৮ জুলাই, ২০১৯/এ

উপরে