ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬


'প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে'

২০১৯ জুলাই ২০ ১৩:৪৫:৩৬

বিজনেস আওয়ার প্রতিবেদক : প্রিয়া সাহার বক্তব্য কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২০ জুলাই) আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, তার এ ধরনের বক্তব্য শুধু নিন্দনীয়ই না, এর মধ্য দিয়ে দেশের অভ্যন্তরে লুক্কায়িত সাম্প্রদায়িক শক্তিকে আরও উৎসাহিত করবে। এই বক্তব্যের সঙ্গে দেশে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের কেউ একমত না।

ওবায়দুল কাদের বলেন, আমি ব্যক্তিগতভাবে রান দাশ গুপ্তের সঙ্গে কথা বলেছি। তারাও এ বক্তব্যের তীব্র নিন্দা করেছেন। এমনকি মার্কিন রাষ্ট্রদূত মিস্টার মিলারও এ ধরনের বক্তব্যের কোন ভিত্তি নেই বলে জানিয়েছে।

প্রিয়া সাহার কথা শুনেছি, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্পের কাছে তিনি যে বক্তব্য দিয়েছেন তার ভিডিও দেখেছি, কীভাবে এ ভিডিও ছড়িয়ে গেলো তা বুঝলাম না।

গত বুধবার (১৭ জুলাই) বিশ্বের বিভিন্ন দেশে ধর্মীয় নির্যাতনের শিকার হওয়া কয়েকজন ব্যক্তি ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে চীন, তুরস্ক, উত্তর কোরিয়া, মিয়ানমারসহ ১৭টি দেশের নির্যাতিত ব্যক্তিরা ছিলেন।

সেখানে নিজেকে বাংলাদেশি পরিচয় দেয়া প্রিয়া সাহা বলেন, আমি বাংলাদেশ থেকে এসেছি। সেখানে প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশেই থাকতে চাই।

এখনও সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে। আমরা আমাদের দেশ ছাড়তে চাই না। সেখানে আমি আমার ঘরবাড়ি হারিয়েছি। তারা আমার ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে। তারা আমার জমিজমাও দখল করে নিয়েছে। কিন্তু এর কোনো বিচার হয়নি।

ওই নারীর বক্তব্যের পর ট্রাম্প বলেন, কারা জমি দখল করেছে, কারা ঘরবাড়ি দখল করেছে? তখন ওই নারী বলেন, মুসলিম মৌলবাদী সংগঠন। তারা সবসময় রাজনৈতিক আশ্রয় পায় সবসময়।

ট্রাম্পের কাছে বাংলাদেশ নিয়ে এমন মিথ্যাচারের ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে। তার বক্তব্য নিয়ে ইতিমধ্যে ব্যাপক বিতর্ক সৃষ্টি হয়েছে।

বিজনেস আওয়ার/২০ জুলাই, ২০১৯/এ

উপরে