sristymultimedia.com

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬


জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করলো টাইগার যুবারা

১০:০৪এএম, ২৩ জুলাই ২০১৯

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডে জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে টাইগার যুবারা।

উস্টারশায়ারে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২০০ রান করে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয় ও শাহাদাৎ হোসাইনের অর্ধশতকে ১২ ওভার আর ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় জুনিয়র টাইগাররা।

জয়ে লক্ষে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানে তানজিদ হাসানের (৯) উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে ৪৭ রান যোগ করেন প্রান্তিক নাওরোজ ও মাহমুদুল হাসান।

প্রান্তিক (১৪) ও মাহমুদুল (৩৬) দ্রুত বিদায় নিলে ৭২ রানে ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে টাইগার যুবারা। চতুর্থ উইকেটের জুটিতে সে চাপ দূর করেন তৌহিদ ও শাহাদাৎ।

১১৪ রানের জুটি গড়েন তারা। দু’জনেই অর্ধশতক তুলে নেন। ৫৭ রান করে দলীয় ১৮৬ রানে শাহাদাৎ ক্যাসি অ্যালড্রিডগির বলে বোল্ড হন।

এরপর জয়ের আনুষ্ঠানিকতা সারেন তৌহিদ ও আকবর আলী। ৩৭.১ ওভারে ২০৪ রান তুলে দলের জয় নিশ্চিত করেন তারা। তৌহিদ ৭০ রান করে অপরাজিত ছিলেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ভালো সূচনা করে। উদ্বোধনী জুটিতে ৪৯ রান আসে ড্যান মৌসলি ও টম ক্লার্কের ব্যাট থেকে। মৌসলি ২০ রান করে রান আউট হন।

এরপরই টাইগার যুবাদের বোলিং তোপের মুখে পড়ে ইংলিশ যুবারা। তানজিম হাসান সাকিবের দুর্দান্ত বোলিংয়ে ইংলিশ ব্যাটিং লাইন আপে ধস নামে। ক্লার্ক (২৭), জয় ইভিসন (০) ও জ্যাক হেনেস (৩) দ্রুত বিদায় নিলে ৫৫ রানে ৪ উইকেট হারায় ইংল্যান্ড।

সে চাপ আরও বাড়ে জর্জ হিল (৫) ও ফিনলে বিনের (৮) বিদায়ের পর। সপ্তম উইকেট জুটিতে অবশ্য শক্ত প্রতিরোধ গড়েন লিউইস গোল্ডসওর্দি ও অ্যারড্রিডগি। ১১১ রান আসে তাদের ব্যাট থেকে।

প্রতিরোধ গড়লেও রান তোলার গতি ছিল কম। দু’জনই অর্ধশতক তুলে নেন। অ্যালড্রিডগি ৫৮ রান করে ইনিংসের শেষ ওভারে সাকিবের বলে আউট হন। ৭ উইকেটে ২০০ রানে থামে ইংল্যান্ডের ইনিংস। গোল্ডসওর্দি ৬৯ রানে অপরাজিত ছিলেন।

বিজনেস আওয়ার/২৩ জুলাই, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে