ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬


আইনমন্ত্রীর কঠোর সমালোচনা দুদুর

২০১৯ জুলাই ২৩ ১৪:৪৬:১২

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে খুন-ধর্ষণের ঘটনা বিএনপি-জামায়াতের নিখুঁত ষড়যন্ত্র ও প্রিয়া সাহার বক্তব্য দেশদ্রোহী নয়— আইনমন্ত্রীর এমন বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, রাস্তায় বের হতে ভয় লাগে কখন কাকে পিটিয়ে হত্যা করা হয়। অথচ আইনমন্ত্রী এসব ঘটনাকে বিরোধী দলের ওপর চাপানোর চেষ্টা করেছেন।

প্রিয়া সাহা দেশদ্রোহী বক্তব্য দেওয়ার পরেও আইনমন্ত্রী বলেছেন এটা দেশদ্রোহী বক্তব্য নয়। গত এক শতাব্দীতে এরকম অযোগ্য আইনমন্ত্রী বাংলাদেশের জনগণ দেখেনি।

মঙ্গলবার (২৩ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ নামক একটি সংগঠন আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

সরকারের সমালোচনা করে শামসুজ্জামান দুদু বলেন, দেশে কোনও সরকার আছে বলে দেশবাসী মনে করছে না। তিন বছরের শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত ধর্ষণ হচ্ছে। দেশে গণপিটুনির নামে মানুষ হত্যার উৎসব শুরু হয়েছে।

সরকার যখন দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে, তখন তারা জনগণের টাকায় বেতন নেবে কেন? প্রধানমন্ত্রী যদি বন্যাদূর্গতদের রেখে লন্ডনে যান আর দেশের মধ্যে ধর্ষণের মহোৎসব চলে এবং গণপিটুনিতে মানুষ হত্যা করা হয় তাহলে সরকারেরই বা কি দরকার আছে?

আয়োজক সংগঠনের সহ-সভাপতি আলহাজ্ব খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, বিএনপির সহশিক্ষা বিষয়ক সম্পাদক ফরিদা মনি শহীদুল্লাহ, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

বিজনেস আওয়ার/২৩ জুলাই, ২০১৯/এ

উপরে