ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬


'পরিস্থিতি অস্থিতিশীলকারীদের শাস্তি পেতেই হবে'

২০১৯ জুলাই ২৩ ১৫:০১:৩৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে ছেলেধরার গুজব ছড়িয়ে মানুষ হত্যা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তবে যারা এই ঘটনা ঘটাচ্ছেন তাদের শাস্তি পেতেই হবে।

মঙ্গলবার (২৩ জুলাই) সচিবালয়ে নিজ কার্যালয়ে সমসাময়িক ইস্যুতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে মানুষকে পিটিয়ে হত্যা করা হচ্ছে। এর পেছনে কী উদ্দেশ্য আছে- জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অস্থিতিশীল পরিস্থিতি, একটা কনফিউশন, মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করার জন্যই এগুলো।

গণপিটুনিতে জড়িয়ে আইন হাতে তুলে না নিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘যারা আইন হাতে তুলে নেবে, তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভিডিও ফুটেজ দেখে সবাইকে আইনের আওতায় আনা হবে। ফেসবুক ও সামাজিক যোগাযোগমাধ্যমে যারা গুজব ছড়ায়, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

গণপিটুনির ঘটনা বিচার বিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনাস্থার কারণেই হচ্ছে কি না এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী বসে নেই। তারা কাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনী সঠিকভাবে কাজ করছে। বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে।

এ ধরনের ঘটনায় রাজনৈতিক ইন্ধন আছে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ছেলেধরা সন্দেহে গত কয়েক দিনে সারাদেশে ৬ জনকে হত্যা করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, এতে আহত হয়েছেন ১৫ জন। মামলা হয়েছে ৯টি, জিডি (সাধারণ ডায়েরি) হয়েছে ১৫টি। পিটিয়ে হত্যার ঘটনায় সারাদেশে ৮১ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিজনেস আওয়ার/২৩ জুলাই, ২০১৯/এ

উপরে