ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬


অপূর্ব-সারিকার 'তৃতীয় বিবাহবার্ষিকী'

২০১৯ জুলাই ২৫ ১৫:০৭:৩০

বিনোদন ডেস্ক : আসন্ন ঈদকে কেন্দ্র করে নির্মাণ হচ্ছে বিশেষ নাটক 'তৃতীয় বিবাহবার্ষিকী'। শফিকুর রহমান শান্তনু গল্পে নাটকটি নির্মান করেছেন সৈয়দ শাকিল। নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন জনপ্রিয় দুই অভিনয়শিল্পী অপূর্ব ও সারিকা।

এ প্রসঙ্গে সৈয়দ শাকিল বলেন, নাটের গল্পে দেখা যাবে অপূর্ব এক হাড় কিপটে স্বামী। পিতার বেহিসাবি জীবন থেকে শিক্ষা নিয়ে স্ত্রী সারিকাকে নিয়ে পৃথক বসবাস তার।

কিন্তু বৃদ্ধ শ্বশুরের প্রতি পুত্রবধূর অনেক মায়া। সামনেই তৃতীয় বিবাহবার্ষিকী। অপূর্বর নিয়ম, প্রতি বিবাহবার্ষিকীতেই স্ত্রীকে নতুন একটি হিসাবের খাতা উপহার দেওয়া। যাতে লেখা থাকবে পুরো বছরের স্ত্রীর হাত দিয়ে খরচের হিসাব-নিকাশ।

কিন্তু আসন্ন বিয়েবার্ষিকীর আগেই হিসাব করতে বসে অপূর্ব দেখে বড় অঙ্কের টাকার গণ্ডগোল। কোথায় গেল টাকাটা? স্ত্রীকে জিজ্ঞাসাবাদেও সদুত্তর পায় না সে। বাসায় বন্ধুর যাতায়াতকেও সন্দেহ করে বসে অপূর্ব।

মনোমালিন্যের জের ধরে স্ত্রী বেরিয়ে পড়েন বাসা থেকে। এভাবেই নাটকের গল্প এগিয়ে যায়। গল্প শুনে শুধুই হাস্যরসের নাটক মনে হতে পারে। তবে বিষয়টি তা নয়, হাস্যরসের মধ্য দিয়ে আমি জীবনের সিরিয়াস কিছু বলতে চেয়েছি।

বর্তমানে বাবা-মা কিংবা পরিবারের ভেতরের গল্পটা খুব একটা বলছে না কেউ। আমি একজন বাবা ও তার সন্তানের গল্প বলতে চেয়েছি এ নাটকের ভেতর দিয়ে।

সম্প্রতি রাজধানীর উত্তরায় নাটকটির শুটিং সম্পন্ন হয়। মিডিয়া ইমপ্রেশনের ব্যানারে নাটকটি পরিবেশনা করছে দৃক। আসন্ন ঈদে নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে।

বিজনেস আওয়ার/২৫ জুলাই, ২০১৯/এ

উপরে