ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬


৫৩ হলে হলে কাল মুক্তি পাচ্ছে 'বিবাহ অভিযান'

২০১৯ জুলাই ২৫ ১৫:২৩:২৬

বিনোদন ডেস্ক : শুক্রবার (২৬ জুলাই) দেশের ৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে নুসরাত ফারিয়া অভিনীত টালিউডের ছবি 'বিবাহ অভিযান'। গেল ২১ জুন ছবিটি ভারতের পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। পরিচালনা করেছেন বিরসা দাশগুপ্ত।

ছবির গল্প, চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা রুদ্রনীল ঘোষ। ছবিতে রুদ্রনীল ঘোষও অভিনয় করেছেন। আরও অভিনয় করেছেন অঙ্কুশ সোহিনী সরকার, প্রিয়াঙ্কা সরকার, অনির্বাণ ভট্টাচার্যের মতো তারকারা।

ছবিটির মাধ্যমে দ্বিতীয়বারের মতো অঙ্কুশের বিপরীতে অভিনয় করেছেন ফারিয়া। 'আশিকী' সিনেমার মাধ্যমে রূপালি জগতে পা রাখা ফারিয়ার প্রথম ছবির নায়ক ছিলেন অঙ্কুশ।

এ ছবির মাধ্যমেই দুই বাংলায় পরিচিতি পান এই নায়িকা। এছাড়াও ছবিটিতে অভিনয় করেছেন রুদ্রনীল ঘোষ, সোহিনী সরকার, প্রিয়াঙ্কা সরকার এবং অনির্বাণ ভট্টাচার্য।

ছবিটির গল্পে দেখা যাবে, দুই মানিকজোড় বন্ধু অনুপম (অঙ্কুশ) এবং রজত (রুদ্রনীল) এর জীবনে ঘটে চলা ঘটনাগুলোকে কেন্দ্র করেই নির্মাণ করা হয়েছে ‘বিবাহ অভিযান’।

অনুপম, কিছুটা ঠাণ্ডা প্রকৃতির নিপাট ভদ্রলোক। তার বিয়ে হয় ডানপিটে রাই (নুসরাত) এর সঙ্গে। অপরদিকে বেশ চটপটে আর বাকপটু বিতার্কিক রজত পরিবারের পছন্দে বিয়ে করে একেবারেই বিপরীত মেরুর মেয়ে মায়া (সোহিনী)কে।

বিয়ের পাট চুকতে না চুকতেই দাম্পত্য জীবনের নানা ঘাত-প্রতিঘাত হাড়েহাড়ে টের পায় দুই বন্ধু। আর এই অবস্থা থেকে মুক্তি খোঁজার লক্ষ্যেই যাত্রা শুরু করে হাস্যরসে পরিপূর্ণ এক অভিযান।

স্বামী-স্ত্রী এর মাঝে চোর-পুলিশ খেলার মজাদার সব দ্বন্দ্ব আর কৌতুককর ঘটনাবহুল এক গল্প থেকেই নির্মিত হয়েছে ছবিটি।

ঢাকার মধ্যে স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, বলাকা সিনেওয়াল্ড, মধুমিতা, শ্যামলী, চিত্রামহল, এশিয়া, পূরবী, আনন্দ, শাহীন, সেনা অডিটোরিয়াম, বিজিবি, রাজমনি, পূনম চলবে ছবিটি।

আর ঢাকার বাইরে মুক্তি পাচ্ছে নিউ গুলশান -জিঞ্জিরা, রাণীমহল- ডেমরা, চন্দ্রিমা-শ্রীপুর, অভিরুচি-বরিশাল, উল্লাস-বীরগঞ্জ, সোনিয়া-বগুড়া, শাহিন-বল্লাবাজার, সাগরিকা-চালা, আলমাস-চট্টগ্রাম, মর্ডাণ-দিনাজপুর, সোনালী-ঘোড়াঘাট, চিত্রাবাণী -গোপালগঞ্জ, রাজু সিনেমা -ঈশ্বরদী, সনি-ইসলামপুর, মনিহার-যশোর, বর্ষা-জয়দেবপুর, চন্দ্রমহল-কাঁচপুর, চিত্রালী-খুলনা, রাজ-কুলিয়ারচর, নবীন-মানিকগঞ্জ, সঙ্গীতা-খুলনা, কল্লোল-মধুপুর, পদ্মা -মুক্তারপুর, ছায়াবাণী -ময়মনসিংহ, রাজিয়া- নজিরপুর, নিউ মেট্রো - নারায়ণগঞ্জ, মর্নতামহল -নীলফামারী, ফিরোজমহল - পাগলা, লাইট হাউজ - পুরুলিয়া, ছন্দা -পটিয়া, তিতাস-পটুয়াখালী, আনারনিকা - পিরোজপুর, শাপলা -রংপুর, পূর্বাশা - শান্তাহার, নসিব - সাপাহার, তামান্না -সৈয়দপুর, মনিকা - শায়েস্তাগঞ্জ, মালঞ্চ - টাঙ্গাইল ও চম্পাকলি - টঙ্গী সিনেমা হলে।

বিজনেস আওয়ার/২৫ জুলাই, ২০১৯/এ

উপরে