ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬


পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ১৭

২০১৯ জুলাই ৩০ ০৯:২২:৫২

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে একটি সামরিক বিমান প্রশিক্ষণ ফ্লাইটের সময় বিধ্বস্ত হয়ে ১৭ জন নিহত হয়েছে। ওই বিমানটি একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হওয়ার পর আগুন ধরে গেলে আরও ১২ জন বেসামরিক ব্যক্তি আহত হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, নিহতদের মধ্যে পাঁচজন বিমানের ক্রু ও অপর ১২ জন বেসামরিক নাগরিক। খবর গালফ নিউজের।

উদ্ধারকারী দলের মুখপাত্র ফারুক বাট বলেছেন, একটি ছোট বিমান একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়েছে। ওই বিমানটির মডেল সম্পর্কে তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এক বিবৃতিতে সেনাবাহিনী জানিয়েছে, উদ্ধারকারী দলগুলো ঘটনাস্থলে পৌঁছেছে এবং আগুন নেভানোর চেষ্টা করছে। বিমানে থাকা পাঁচজন সেনাসদস্যও ওই ঘটনায় নিহত হয়েছে।

বিমান বিধ্বস্ত হওয়ার পর ঘটনাস্থলে আগুন জ্বলতে দেখা যায়। বিমান বিধ্বস্ত হওয়ার কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি পাকিস্তানের সেনাবাহিনী।

তারা বলছে, বিমানবাহিনীর একটি বিমান রুটিন প্রশিক্ষণ ফ্লাইটের সময় রাওয়ালপিন্ডির উপশহর মোরা কালু গ্রামে বিধ্বস্ত হয়। ভিডিও ফুটেজে দেখা গেছে, বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনাস্থলে আগুন উড়ছে।

বাট বলেন, তারা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন। এদিকে ঘটনাস্থলে থাকা বার্তা সংস্থা এপির একজন সাংবাদিক জানিয়েছেন, তিনি একটি বাড়ি ও কয়েকটি অস্থায়ী বাড়ি পুড়তে দেখেছেন।

উদ্ধারকারী কর্মকর্তারা জানিয়েছেন, নিয়ন্ত্রণ টাওয়ারের হঠাৎ করে ওই বিমানের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তবে কী কারণে ওই বিমান বিধ্বস্ত হয়েছে সে সম্পর্কে কিছু জানাতে পারেননি তারা।

বিজনেস আওয়ার/৩০ জুলাই, ২০১৯/এ

উপরে