ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬


টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

২০১৯ জুলাই ৩১ ১৫:০১:৪৮

স্পোর্টস ডেস্ক : প্রথম দুই ম্যাচেই হেরে সিরিজ হাতছাড়া হয়েছে বাংলাদেশের। বুধবার (৩১ জুলাই) সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটা তাই টাইগারদের জন্য হোয়াইটওয়াশ লজ্জা এড়ানোর ম্যাচ।

এই ম্যাচে টস জিতে শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। অর্থাৎ তিন ম্যাচে এই প্রথম বাংলাদেশ আগে ফিল্ডিং করবে।

দলের সেরা তারকা সাকিব আল হাসান বিশ্রামে। চোটের কারণে সিরিজ শুরুর ঠিক আগ মুহূর্তে ছিটকে পড়েন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তামিম ইকবাল নতুন অধিনায়ক হিসেবে এই সফরে দায়িত্ব পালন করছেন।

তবে তামিমের অধিনায়কত্বের অভিষেকটা হলো ভুলে যাওয়ার মতোই। সিরিজের প্রথম ওয়ানডেতে ৯১ রানে হারের পর দ্বিতীয়টিতেও পাত্তা পায়নি বাংলাদেশ। হেরেছে ৭ উইকেটের বড় ব্যবধানে। এখন হোয়াইটওয়াশ লজ্জা এড়াতে পারলেই হয়!

এদিকে শেষ ম্যাচে বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন এসেছে। একটি পরিবর্তন বাধ্য হয়েই। টসের আগে গা গরমের সময় হালকা চোট পেয়েছেন মুস্তাফিজুর রহমান, তার জায়গায় একাদশে ফিরেছেন রুবেল হোসেন।

আরেকটি পরিবর্তনকে অধিনায়ক তামিম বললেন ‘ট্যাকটিক্যাল’। অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনের জায়গায় ফিরেছেন এনামুল হক বিজয়। এই কিপার ব্যাটসম্যান সবশেষ ওয়ানডে খেলেছেন গত বছরের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজে।

বিজনেস আওয়ার/৩১ জুলাই, ২০১৯/এ

উপরে