sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬


প্রথম ম্যাচে হারলো বাংলাদেশ নারী দল

১০:৫০এএম, ০১ আগস্ট ২০১৯

স্পোর্টস ডেস্ক : স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হার দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে বাংলাদেশ নারী ইমার্জিং দল। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে ৫ রানে হেরেছে বাংলাদেশ।

ম্যান্ডেলা ওভালে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৩০ রান তোলে প্রোটিয়া নারীরা। জবাবে ব্যাট করত নেমে ৯ উইকেটে ১২৫ রানে থেমে যায় টাইগ্রেসদের ইনিংস।

১৩০ রানের টার্গেট ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেনি বাংলাদেশ নারীরা। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা।

দলীয় ১৬ রানে মুর্শিদা খাতুনের উইকেট হারায় টাইগ্রেসরা। নিগার সুলতানা দলীয় ৪৪ রানে আউট হন। এরপর ফাহিমা খাতুন ছাড়া কেউই রানের দেখা পাননি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২৫ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।

দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করে ফাহিমা। দক্ষিণ আফ্রিকার টুমি সেখুখুনে ৩টি এবং এমলাবা, আয়াবোংগা খাকা, ডি ক্লার্ক ও ইভোডিয়া ইয়েকিলে ১টি করে উইকেট নেন।

এরা আগে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেটে ১৩০ রান করে দক্ষিণ আফ্রিকা। এই ১৩০ রানের মধ্যে ১২৭ রানই এসেছে উদ্বোধনী জুটি থেকে। সর্বোচ্চ ৭২ রান আসে ওপেনার তৃষা চেট্টির ব্যাট থেকে।

আরেক ওপেনার তাজমিন ব্রিটজ ৫২ রান করে আউট হন। বাংলাদেশের রিতু মনি ২টি এবং খাদিজাতুল কুবরা ১টি উইকেট নেন।

বিজনেস আওয়ার/০১ আগস্ট, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে