sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬


তিন মাস নিষিদ্ধ লিওনেল মেসি

০৯:৫৬এএম, ০৩ আগস্ট ২০১৯

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাসের জন্যনিষিদ্ধ হলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। সেই সঙ্গে ৫০ হাজার মার্কিন ডলার জরিমানাও গুণতে হচ্ছে পাঁচবারের ব্যালন ডি' অর জয়ীকে।

শুক্রবার দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) এই সিদ্ধান্ত জানায়। যদিও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) এই শাস্তি কমানোর জন্য আপিল করতে পারবে।

ইএসপিএন জানাচ্ছে, সাতদিনের মধ্যে কনমেবল কর্তৃপক্ষের কাছে আপিল করতে হবে। এখন পর্যন্ত মেসি ও এএফএ’র পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

২০১৯ কোপা আমেরিকার সেমি-ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-ব্রাজিল। ওই ম্যাচে সুযোগ থাকলেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি ব্যবহার করেনি। মেসির দাবি, দুটি পেনাল্টি না পাওয়ায় ম্যাচ থেকে ছিটকে যায় তার দল।

গেল মাসে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লাল-কার্ড দেখতে হয় আর্জেন্টাইন অধিনায়ককে। ওই ম্যাচে চিলির বিপক্ষে দল জয় পেলেও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেননি মেসি।

তার অভিযোগ টুর্নামেন্টের শুরু থেকেই স্বাগতিক ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য ব্যস্ত ছিল কনমেবল কর্তৃপক্ষ। মেসি জানান, দুর্নীতিতে তিনি জড়াতে চান না, তাই পুরস্কারও নেননি তিনি।

এমন গুরুতর অভিযোগকে কেন্দ্র করে, ১ হাজার ৫০০ মার্কিন ডলার জরিমানা। আর লাল কার্ড পাওয়ার জন্য এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন আগেই।

চলতি বছরে তিনটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। সব মিলিয়ে চার ম্যাচে জাতীয় দলের জার্সিতে দেখা যাবে না ৩২ বছর বয়সী মেসিকে।

মেসির নিষেধাজ্ঞা শেষ হবে ৩ নভেম্বর। কনমেবলের নিষেধাজ্ঞার কারণে আগামী বছর মার্চে ২০২২ বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচেও জাতীয় দলের সঙ্গে মাঠে নামতে পারবেন না মেসি।

বিজনেস আওয়ার/০৩ আগস্ট, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে