sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬


নেইমারকে পিএসজি না ছাড়ার পরামর্শ এমবাপ্পে্র

১০:০৫এএম, ০৩ আগস্ট ২০১৯

স্পোর্টস ডেস্ক : এবারের দলবদলে নেইমার যে সত্যিই পিএসজি ছাড়তে চাইছেন তাতে কোনো সন্দেহের অবকাশ নেই। কিন্তু তার ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পে চান নেইমার যেন পিএসজিতেই থেকে যান।

তবে চাইলেই বার্সায় যাওয়া হচ্ছে না নেইমারের। তাকে নিয়ে বার্সা-পিএসজি রশি টানাটানি চলছে এখনও। বিশেষ করে ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়নদের বড় বাধা নেইমারের 'অবাস্তব' মূল্য। এজন্য অবশ্য কিছুটা দায়ী ফরাসি জায়ান্টরাই।

নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোর অবিশ্বাস্য মূল্য দিয়ে তারাই কিনেছিল। এখন কিনতে গিয়ে এই দাম দিতে রাজি নয় বার্সা। কিন্তু নেইমার তো বার্সায় ফিরতে মরিয়া।

তবে এত কিছুর পরেও নেইমারকে পাশে চান এমবাপ্পে। দুজনে মিলে পিএসজির আক্রমণভাগকে বেশ গুছিয়ে এনেছিলেন। দুজনের দুর্দান্ত বোঝাপড়ায় টানা দুবার ফরাসি লিগের শিরোপা বেশ অনায়াসেই ঘরে তুলেছে প্যারিসের ক্লাবটি।

নেইমার বারবার ইনজুরিতে না পড়লে এই জুটি যে আরও বড় কিছু উপহার দিতে পারত তা স্বীকার করতেই হবে। তাই এমন জুটি ভেঙে যাক তা কিছুতেই চান না এমবাপ্পে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এমবাপ্পে বলেন, আমি তার (নেইমার) সঙ্গে সততা ও সম্মান বজায় রেখে কথা বলেছি। আমি তাকে আমাদের সঙ্গে থেকে যেতে বলেছি। সে জানে আমি তার পরিস্থিতি সম্পর্কে কী ভাবছি। আমি তাকে শ্রদ্ধা করি।

জুটি ভেঙে যাওয়ার ভয় যেমন এমবাপ্পেকে পেয়ে বসেছে, তেমনি চাপে পড়েছেন পিএসজি কোচ টমাস টুখেলও। নতুন মৌসুম প্রায় শুরু হলো বলে, অথচ দলের সবচেয়ে বড় তারকাকে নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

তবে সাবেক বার্সা ফরোয়ার্ড যে দলের সঙ্গে অনুশীলনে অংশ নিয়েছেন তাতে কিছুটা হলেও আশা দেখছেন এই জার্মান কোচ। তার আত্মবিশ্বাসও বেড়ে গেছে।

বিজনেস আওয়ার/০৩ আগস্ট, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে