ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬


বার্নসের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে ইংল্যান্ড

২০১৯ আগস্ট ০৩ ১০:৩৯:২৭

স্পোর্টস ডেস্ক : অ্যাশেজের প্রথম দিনে অস্ট্রেলিয়ার দশ উইকেট নিয়ে বল হাতে রাজত্ব করেছিল ইংল্যান্ড। দ্বিতীয় দিনেও বার্মিংহামেও আধিপত্য দেখাচ্ছে ইংলিশরা।

এবার ব্যাট হাতে ইংলিশদের এগিয়ে নিচ্ছেন ওপেনার ররি বার্নস। এরই মধ্যে সেঞ্চুরি তুলে নিয়েছেন বার্নস। ছুটতে থাকা এই ওপেনারের ব্যাটে চড়ে লিডের পথে এগোচ্ছে স্বাগতিকরা।

এজবাস্টনে দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ২৬৭ রান। লিড থেকে মাত্র ১৭ রান পিছিয়ে জো রুটের দল। হাতে আছে এখনও ছয়টি উইকেট।

১২৫ রানে অপরাজিত আছেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাওয়া বার্নস। চতুর্থ উইকেটে ৭৩ রানের জুটিতে বার্নসের সঙ্গে অপরাজিত আছেন বেন স্টোকস (৩৮ রান)।

অস্ট্রেলিয়ার ২৮৪ রানের পর প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা নড়বড়ে ছিল ইংল্যান্ডের। দলীয় ২২ রানে ফিরে গেছেন জেসন রয়। এরপর দ্বিতীয় উইকেটে জো রুটের সঙ্গে স্কোর বোর্ডে ১৫৪ রান যোগ করেন বার্নস।

৫৭ রানে রুটকে সাজঘরে পাঠান পিটার সিডল। আট রান করা জো ডেনলিকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন প্যাটিনসন। টিকেননি জস বাটলারও। মাত্র ৫ রানেই প্যাট কামিন্সের শিকার হন তিনি।

১৯৪ রানে ৪ উইকেট হারানো ইংল্যান্ডকে অবশ্য চাপে পড়তে দেননি বার্নস। দায়িত্বশীল ব্যাটিংয়ে দিন শেষে ইংলিশদের চালকের আসনে বসান বাঁহাতি এই ওপেনার।

বিজনেস আওয়ার/০৩ আগস্ট, ২০১৯/এ

উপরে