ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬


'ডেঙ্গু মোকাবেলায় কাজ করছে সরকার'

২০১৯ আগস্ট ০৪ ০৯:৫৯:৩৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : ডেঙ্গু নিয়ন্ত্রণে জনগণকে সঙ্গে নিয়ে কাজ করে যাচ্ছে সরকার। সেই সঙ্গে সমস্যা সমাধানে টেলিফোনে নির্দেশনা দেয়া হচ্ছে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় শনিবার( ৩ জুলাই) লন্ডনে স্থানীয় সময় বিকাল সাড়ে চারটার দিকে শোক দিবসের এক আলোচনায় এই কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, 'সরকারী হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা বিনা পয়সায় করে দেয়া হয়েছে। এছাড়া বেসরকারি হাসপাতালগুলোতে একটা টাকা নির্দিষ্ট করে দেয়া হয়েছে। ৫০০ টাকার বেশি নেয়া যাবে না।

এছাড়া এডিস মশার ব্রিডিং পয়েন্ট যাতে না থাকে সে জন্যে শহরজুড়ে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান চালানো হচ্ছে। আমাদের ছাত্রলীগ যুবলীগসহ আওয়ামী লীগের যত সহযোগী সংগঠন আছে প্রত্যেকেই মাঠে নেমে গেছে।

প্রত্যেক স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় সব জায়গায় এডিস মশার ব্রিডিং পয়েন্ট ধ্বংসে তারা কাজ করছে। আমরা জনগণকে সঙ্গে নিয়ে আমরা ডেঙ্গু মোকাবেলায় কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, আমার ব্যক্তিগত চাওয়া পাওয়ার কিছু নেই। যে আদর্শ নিয়ে জাতির পিতা একদিন দেশ স্বাধীন করেছিলেন তার বাস্তবায়নই আমার একমাত্র লক্ষ্য।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করতে আমি মৃত্যুকেও ভয় পাই না। জাতির পিতার অসম্পূর্ণ স্বপ্ন পূরণে আমি আমার শেষ নিঃশ্বাস অবদি কাজ করে যেতে চাই।

অপপ্রচার চালিয়ে যারা মানুষের ক্ষতি করে তাদের সম্পর্কে সবার সচেতন থাকা উচিত। এ ধরনের গুজব সম্পর্কে আমাদের সতর্ক থাকতে হবে।

বিজনেস আওয়ার/০৪ আগস্ট, ২০১৯/এ

উপরে