ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬


এবছর হজে যেতে পারেননি ২২২ জন

২০১৯ আগস্ট ০৫ ১৪:৩৩:২৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : এবছর বাংলাদেশ থেকে হজে যেতে পারেননি ২২২ জন। হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) বলছে, অসুস্থতা ও ব্যক্তিগত কারণে এই হজযাত্রীরা হজে যেতে পারেননি।

সোমবার (৫ আগস্ট) হজ ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে চলতি বছরের হজ কার্যক্রম সম্পাদন নিয়ে বিশদ বিবরণ তুলে ধরে হজ এজেন্সি মালিকদের এই সংগঠন।

সংবাদ সম্মেলনে হাবের সভাপতি এম শাহাদাত হোসেন তসলিম বলেন, অতীতের যেকোনো বছরের তুলনায় এ বছর সফলভাবে হজ কার্যক্রম সম্পন্ন হয়েছে। এ বছর কোনো ফ্লাইট বাতিলের ঘটনা ঘটেনি।

সৌদি সরকারের সঙ্গে চুক্তি অনুযায়ী, চলতি বছর ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন বাংলাদেশি হজে যাওয়ার কথা। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৯ ২৩ জন এবং ১ লাখ ২০ হাজার কোটা বরাদ্দ ছিল বেসরকারি ব্যবস্থাপনার জন্য।

হাব জানিয়েছে, সর্বশেষ তথ্য অনুযায়ী অসুস্থতা ও অন্যান্য ব্যক্তিগত কারণে ২২২ জন হজযাত্রী স্বেচ্ছায় তাদের যাত্রা বাতিল করেন। বাদবাকিরা নিরাপদে পবিত্র নগরী মক্কায় গমন করেছেন।

উল্লেখ্য, এ বছরের হজ অনুষ্ঠিত হবে আগামী ১০ আগস্ট। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট আজ ৫ আগস্ট। বাংলাদেশি হাজিদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট। আর শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর।

বিজনেস আওয়ার/০৫ আগস্ট, ২০১৯/এ

উপরে