ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬


টেস্টকে বিদায় বললেন স্টেইন

২০১৯ আগস্ট ০৬ ১০:২৫:১১

স্পোর্টস ডেস্ক : টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার ডেল স্টেইন। তবে টেস্ট ছাড়লেও ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে যাবেন স্টেইন।

অবসর প্রসঙ্গে স্টেইন বলেন, এমন একটি ফরম্যাট থেকে আমি সরে যাচ্ছি, যা আমি খুবই ভালোবাসি। আমার মতে টেস্ট ক্রিকেট হচ্ছে সবচেয়ে সেরা ফরম্যাট।

তিনি বলেন, এটা আপনাকে মানসিক, শারীরিক ও আবেগ দিয়ে পরীক্ষা করে। এটাকে ছাড়া আমি নিজেকে কল্পনা করতে পারি না, তবু এই সিদ্ধান্ত নিতে হলো। আমি আমার ক্যারিয়ারের বাকি সময় ওয়ানডে ও টি-টোয়েন্টিতে মনোযোগী হবো।

তিনি আরও বলেন, আমি ক্রিকেটের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশেষ করে যারা আমার এই পথচলায় ছিল। আর প্রোটিয়াদের হয়ে আমি সংক্ষিপ্ত ফরম্যাটে এগিয়ে যেতে চাই।

মূলত ইনজুরিই স্টেইনকে অবসর নিতে বাধ্য করেছে। ইতিহাসের সেরা এই বোলার দীর্ঘদিন ধরে এর সঙ্গে লড়াই করে আসছেন। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান তিনি।

৯৩ টেস্ট খেলা স্টেইন ৩.২৪ ইকোনোমি ও ২২.৯৫ গড়ে মোট ৪৩৯টি উইকেট নিয়েছেন। এক ইনিংসে তার সেরা বোলিং ফিগার ৫১ রানে ৭ উইকেট। আর এক ম্যাচে তিনি ৬০ রানে ১১টি উইকেট নিয়েছেন। যেখানে ৫ উইকেট আছে ২৬টি আর ১০ উইকেট ৫টি।

বিজনেস আওয়ার/০৬ আগস্ট, ২০১৯/এ

উপরে