ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬


ঈদযাত্রা: ট্রেনে শিডিউল বিপর্যয়

২০১৯ আগস্ট ০৮ ১০:১৯:২৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : সময় যতই ঘনিয়ে আসছে, ঈদযাত্রায় রেলপথে বাড়ছে ঘরমুখো মানুষের ভিড়। এই ভিড়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ভোগান্তিও। সেইসঙ্গে যোগ হয়েছে ট্রেনের শিডিউল বিপর্যয়।

বৃহস্পতিবার (৮ আগস্ট) কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে, খুলনার উদ্দেশে 'সুন্দরবন এক্সপ্রেস' ট্রেনটির যাওয়ার কথা ছিল সকাল ৬টা ২০ মিনিটে। তবে প্রায় দুই ঘণ্টা পেরিয়ে গেলেও ট্রেনটি ছেড়ে যেতে পারেনি।

এদিকে, উত্তরবঙ্গের উদ্দেশে 'ধূমকেতু এক্সপ্রেস' ট্রেনটির ছেড়ে যাওয়ার কথা ছিল সকাল ৬টায়। তবে সকাল ৮টা ১৫ মিনিটে ট্রেনটি যাত্রা শুরু করবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এ ছাড়া উত্তরবঙ্গগামী ‘নীলসাগর এক্সপ্রেস’ ছাড়ার কথা ছিল সকাল ৮টায়। তবে ট্রেনটি সকাল সাড়ে ১০টায় ছাড়া হবে বলে জানানো হয়।

এ ছাড়া উত্তরবঙ্গের অন্য যে ট্রেনগুলো রয়েছে, 'একতা এক্সপ্রেস', 'চিলাহাটি এক্সপ্রেস', 'রংপুর এক্সপ্রেস'—এই ট্রেনগুলোরও শিডিউল বিপর্যয় হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আজ ৮ আগস্ট এবং আগামীকাল ৯ আগস্ট ঈদযাত্রায় মানুষের উপচেপড়া ভিড় হবে বলে আগেই ধারণা করা হচ্ছিল।

অন্যদিকে বোনারপাড়া-গাইবান্ধা-ত্রিমোহনী জংশন এবং রংপুরের পীরগঞ্জ-কাউনিয়া অঞ্চলে ট্রেনলাইন ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়ায় উত্তরবঙ্গের ট্রেন বিলম্ব হবে, এ ব্যাপারে আগেই আশঙ্কা প্রকাশ করা হয়েছিল।

তবে সব ভোগান্তির মধ্যেও বাড়ির পথে ছুটছে মানুষ। উদ্দেশ্য একটাই, পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করা। আর তা সম্ভব হলেই যেন এসব ভোগান্তি ম্লান হয়ে যাবে সবার।

ট্রেন যাত্রী ওবায়দুল হক বলেন, ভোরে বৃষ্টি থাকায় পরিবারকে নিয়ে কমলাপুর আসতে বেশ ভোগান্তি হয়েছে। বাড়ি ফিরতে কিছুটা ভোগান্তি আছে, কিন্তু স্বজনদের সঙ্গে ঈদ করলে সেই কষ্ট আর থাকে না।

বিজনেস আওয়ার/০৮ আগস্ট, ২০১৯/এ

উপরে