করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৬১
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮১
১০১৫৪০৩
৫৩০৩০
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬


টাইগারদের নতুন কোচ হেসন

১০:৫০এএম, ০৮ আগস্ট ২০১৯

স্পোর্টস ডেস্ক : বছরখানেক আগে পরিবারকে সময় দেওয়ার জন্য পদত্যাগ করেছিলেন মাইক হেসন। এক বছরের বিরতির পরই আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আগ্রহী হয়ে উঠেছেন নিউজিল্যান্ডের সাবেক এই হেড কোচ।

মাত্র ২২ বছর বয়সেই কোচিংকে পেশা বানিয়ে নেওয়া এই নিউজিল্যান্ডার এবার হতে চান সাকিব আল হাসান-মুশফিকুর রহিম-তামিম ইকবালদের কোচ। তাঁকে পেতে মরিয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

তবে স্টিভ রোডসের উত্তরসূরি হিসেবে তাঁকে চূড়ান্ত করার আগে সাক্ষাত্কার দেওয়ার জন্য হেসনকে ঢাকায়ও ডেকেছে দেশের সর্বোচ্চ ক্রিকেট প্রশাসন।

সেটি দিতেই আগামীকাল ঢাকা আসছেন নিউজিল্যান্ডের ক্রিকেট ইতিহাসের সফলতম এই কোচ। এর আগে গতকাল ঢাকায় আসা দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গোরও সাক্ষাত্কার নিয়েছে বিসিবি।

বোর্ডের মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়ে রেখেছেন, জাতীয় দলের হেড কোচ নিয়োগ প্রক্রিয়ার শেষ বিন্দুতে পৌঁছাতে আরো কিছুদিন সময় লাগবে, ‘যেটি মাননীয় সভাপতি (নাজমুল হাসান) আগেও বলেছেন, আমরা ১০-১২ দিনের মধ্যে সব কিছু শেষ করতে চাই। আমরা চেষ্টা করব ঈদের আগেই হেড কোচ নিয়োগের প্রক্রিয়া শেষ করার। যদি তা না হয়, তাহলে ঈদের পরেও চলবে।’

হেড কোচ নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে যুক্ত একটি সূত্র অবশ্য জানিয়েছে, ঈদের আগেই অর্থাৎ ৯ আগস্ট বিসিবি সভাপতি ও পরিচালকদের সঙ্গে হেসনের আলোচনার পরই বিষয়টি চূড়ান্ত হওয়ার সম্ভাবনা জোরালো।

জালাল যদিও জানিয়েছেন যে ডমিঙ্গো এবং হেসনের সঙ্গে বিসিবির করা সংক্ষিপ্ত তালিকায় আছেন আরেকজনও। সাক্ষাত্কারের জন্য তাঁকেও ডাকার কথা বলা হয়েছে।

তবে ওই সূত্র জানিয়েছে, আলোচনা অনেক দূর এগিয়ে থাকা অবস্থায়ই ঢাকায় আসছেন হেসন। সাক্ষাত্কার দেওয়ার পরপরই আসতে পারে চূড়ান্ত ঘোষণাও। যেমনটি হয়েছিল স্টিভ রোডসের ক্ষেত্রেও।

এটিও জানা গেছে যে সাক্ষাত্কার দিলেও নানা কারণে বিসিবির জাতীয় দল ভাবনায় ডমিঙ্গো নেই। তাঁকে বরং অন্য কাজে লাগাতেই বেশি উৎসাহী তারা। অবশ্য হেসনকে নিয়েও কিছু ‘যদি-কিন্তু’ আছে।

নিউজিল্যান্ডকে ২০১৫-র বিশ্বকাপ ফাইনালে তোলা কোচ গত বছর জুনে নিজ দেশের দায়িত্ব ছেড়ে দেওয়ার পর যোগ দিয়েছিলেন আইপিএল ফ্র্যাঞ্চাইজি কিংস ইলেভেন পাঞ্জাবে। দুই বছরের সেই চুক্তির বছর পেরিয়েছে মাত্র।

এই অবস্থায় তাঁকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জন্য ‘উইন্ডো’ কিছুতেই দিতে চাইবে না বিসিবি। সাকিব-মুশফিকদের পূর্ণকালীন কোচ হিসেবেই তাঁকে চায় বাংলাদেশ।

বিজনেস আওয়ার/০৮ আগস্ট, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে