sristymultimedia.com

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬


বিনিয়োগকারীদেরকে ঈদের শুভেচ্ছা

১০:১৫এএম, ১২ আগস্ট ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিনিয়োগকারীদেরকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন শেয়ারবাজার সংশ্লিষ্টরা। একইসাথে ঈদের পর শেয়ারবাজারে আস্থা, স্বচ্ছতা ও গতিশীলতা বাড়বে এবং ভালো হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

ঈদের শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেন বলেন, এবারের ঈদ অতিতের সব দুঃখ গ্লানি মুছে বিনিয়োগকারীদের মাঝে আনন্দ বয়ে আনুক। ওই সময়টুকু সকল বিনিয়োগকারীর পরিবারের জন্য সুখকর ও কল্যানকর হয়ে উঠুক। একইসাথে তিনি আশা প্রকাশ করেন যে, বিনিয়োগকারীরা তাদের জ্ঞানভান্ডারকে সমৃদ্ধ করে সুচিন্তিত বিনিয়োগ সিদ্ধান্তের মাধ্যমে উপকৃত

হবেন। তাদের সঠিক সিদ্ধান্তের ফলে শেয়ারবাজারের গতিশীলতা ও স্থিতিশীলতা ত্বরান্বিত হবে।শেয়ারবাজার বিশ্লেষক অধ্যাপক আবু আহমেদ বলেন, ঈদের আনন্দ উপভোগ করার জন্য বিনিয়োগকারীরা কিছুদিন সময় পাচ্ছেন। এক্ষেত্রে তারা যদি উপভোগ করতে পারেন, তাহলে তা অবশ্যই ভালো হবে।

বিনিয়োগকারীদেরকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক শরীফ আতাউর রহমান বলেন, শেয়ারবাজারকে সুস্থ রাখতে ভালো কোম্পানিতে বিনিয়োগ করতে হবে। তবে বর্তমানে সে ধারা দেখা যাচ্ছে না। যাতে এখন দূর্বল কোম্পানি থেকে কেউ কেউ মুনাফা করতে পারলেও চূড়ান্তভাবে লোকসানে পড়তে হবে। তারপরেও শেয়ারবাজার নিয়ে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

ডিএসইর আরেক পরিচালক মিনহাজ মান্নান ইমন বলেন, শেয়ারবাজার নিয়ে হতাশ হওয়ার মতো কিছু নেই। বর্তমানে শেয়ার দর যে অবস্থানে রয়েছে, তা বিনিয়োগযোগ্য। অচিরেই শেয়ারবাজার ঘুরে দাড়াবে বলে মনে করেন তিনি। এই অবস্থায় ভালো শেয়ারে বিনিয়োগ করলে লোকসানের সম্ভাবনা নেই। তাই বিনিয়োগকারীদেরকে ভালো শেয়ারে বিনিয়োগ করার পরামর্শ দেন তিনি।

বিজনেস আওয়ার/১২ আগস্ট, ২০১৯/আরএ

এই বিভাগের অন্যান্য খবর

বিদায়ী সপ্তাহে সব সূচকে পতন
ডিএসইতে লেনদেন কমেছে ৭’শ কোটি টাকা

উপরে