ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই

ইঞ্জুরিতে ছিটকে গেলেন রুমানা

২০১৯ আগস্ট ১০ ১১:৩৮:৫১

স্পোর্টস ডেস্ক : মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে খুব বেশি দেরি নেই। বাছাইয়ের প্রস্তুতিতে কঠোর পরিশ্রম করে যাচ্ছে বাংলাদেশের মেয়েরা। এরই মধ্যে এলো বড় দুঃসংবাদ। টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে খেলা হচ্ছে না রুমানা আহমেদের। হাঁটুর চোটে স্কটল্যান্ডের প্রতিযোগিতা থেকে ছিটকে গেছেন এই অলরাউন্ডার।

সংবাদমাধ্যমকে খবরটি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মহিলা উইংয়ের ম্যানেজার নাজমুল আবেদীন বলেন, হাঁটুর চোট সারতে ‘বেশ সময় দরকার’ রুমানার, তাই বিশ্বকাপ বাছাইয়ে পাওয়া যাচ্ছে না। ৩১ আগস্ট শুরু হয়ে বিশ্বকাপ বাছাই চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত।

দিন দুয়েক আগে অবশ্য আশার কথা শুনিয়েছিলেন রুমানা। তিনি জানিয়েছিলেন, সেরে ওঠার কাজ চালিয়ে যাচ্ছেন, আর যেভাবে উন্নতি হচ্ছে, তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে খেলার ব্যাপারে তিনি আশাবাদী। কিন্তু তা আর হচ্ছে না, শুক্রবার এসেছে তার ছিটকে যাওয়ার খবর।

যেভাবে ও (রুমানা) সেরে উঠছে, তাতে আমরা ওকে বিবেচনায় নিতে পারছি না। পুরোপুরি সেরে উঠতে বেশ সময় দরকার। রুমানার ছিটকে যাওয়াটা বড় ক্ষতি। রুমানার মতো ক্রিকেটারকে না পাওয়াটা নিশ্চিতভাবেই অনেক বড় ক্ষতির। মিডল অর্ডারে আমার ওকে ভীষণ মিস করব।

২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেতে ৮ দলের বাছাইয়ে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। বাছাইয়ে গত বছরের চ্যাম্পিয়নরা তাদের প্রথম ম্যাচ খেলবে পাপুয়া নিউ গিনির বিপক্ষে। ‘এ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র।

এই টুর্নামেন্ট খেলতে আগামী ১৫ আগস্ট নেদারল্যান্ডসের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ। ৩১ আগস্ট বাছাইয়ের পর্দা ওঠার আগে ১০ দিন সেখানে ক্যাম্প করবে তারা। এরপর বাছাই পর্ব খেলতে স্কটল্যান্ডে বাংলাদেশ পা রাখবে ২৫ আগস্ট। ছয় দিন পর তাদের প্রথম ম্যাচ হবে পাপুয়া নিউ গিনির সঙ্গে।

বিজনেস আওয়ার/১০ আগস্ট, ২০১৯/এ

উপরে