ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬


সাময়িক বিরতিতে মঈন আলী

২০১৯ আগস্ট ১৪ ১২:০৫:৪৬


স্পোর্টস ডেস্ক : ছন্দে নেই ইংলিশ অফস্পিনিং অলরাউন্ডার মঈন আলি। তাই অ্যাশেজের দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়ে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই ইংলিশ অলরাউন্ডার।

প্রথম টেস্টের বাজে পারফরম্যান্সের কারণে দলে জায়গা হারিয়েছেন মঈন। ওই টেস্টের দুই ইনিংসে বল হাতে ১৭২ রান খরচ করে নিয়েছিলেন ৩ উইকেট আর ব্যাট হাতে করেছিলেন ০ ও ৪ রান। এর আগে বিশ্বকাপের গ্রুপ পর্বেও দল থেকে বাদ পড়েছিলেন তিনি।

প্রথম ম্যাচে ২৫১ রানের ব্যবধানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া। টার্নিং পিচেও অজি ব্যাটসম্যানদের ঠেকাতে ব্যর্থ হওয়ার কারণেই মূলত মঈনের কপাল পুড়েছে। তার বদলে সুযোগ পেয়েছেন সমারসেটের বাঁহাতি স্পিনার জ্যাক লিচ।

অ্যাশেজ থেকে বাদ পড়ার পর ঘরোয়া টি-টোয়েন্টি ব্লাস্টে খেলার কথা ছিল তার। তবে এখন আর তাও সম্ভব নয়। তবে ধারণা করা হচ্ছে, টেস্ট দলে জায়গা ফিরে পাওয়ার জন্যই আগামী ১৮ আগস্ট নর্দাম্পটনশায়ারের বিপক্ষে তার কাউন্টি ওরচেস্টারশায়ারের হয়ে প্রথম শ্রেণির ম্যাচে খেলতে পারেন তিনি।

বাজে সময় যাচ্ছে বলেই মঈন এখনও ইংলিশদের অন্যতম সেরা অলরাউন্ডার। গত ৫ বছরে ৬০টি টেস্ট খেলে ১৮১ উইকেট (এর মধ্যে পাঁচবার ৫ উইকেট) এবং ব্যাট হাতে ২ হাজার ৭৮২ রান (পাঁচ সেঞ্চুরিসহ) করেছেন তিনি।

তবে ব্যাটিংয়ে ২৮.৯৭, বোলিংয়ে ৩৬.৫৯ গড়- ইঙ্গিত করছে একজন অসাধারণ স্পিন-অলরাউন্ডার যিনি ফর্মের ধারাবাহিকতা রক্ষার জন্য লড়াই করে যাচ্ছেন। কবে নাগাদ ক্রিকেট মাঠে ফিরবেন, সে ব্যাপারেও কিছু জানাননি তিনি।

বিজনেস আওয়ার/১৪ আগস্ট, ২০১৯/এ

উপরে