ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭ ফাল্গুন ১৪২৬


'এখনই অবসর নয়'

১০:৫৭এএম, ১৫ আগস্ট ২০১৯

স্পোর্টস ডেস্ক : বয়স চল্লিশের ঘরে। তাই বারবার উঠে আসে অবসরের কথা। ওয়ানডে বিশ্বকাপ শুরুর আগেই জানিয়েছিলেন, ওয়ানডে ক্যারিয়ারের শেষ সিরিজ এটি। এরপর শুধু খেলবেন টি-টোয়েন্টি ক্রিকেটে। কিন্তু বিশ্বকাপ চলাকালীনই বদলে যায় ক্রিস গেইলের সিদ্ধান্ত।

জানিয়ে দেন ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজে খেলতে চান। ক্যারিবীয় ক্রিকেট পূরণ করে তার ওয়ানডে সিরিজে খেলার ইচ্ছা, তবে বাদ দেয় টেস্ট সিরিজের স্কোয়াড থেকে।

সবার ধারণা ছিলো এ সিরিজের শেষ ম্যাচ খেলেই বিদায় নেবেন গেইল। কিন্তু বুধবার ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে শেষ ম্যাচের পরে তিনি জানিয়ে দিলেন, এখনই কোনো অবসরের কথা নয়। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত তিনি রয়েছেন ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গেই।

ভারতের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটিতে গেইলের ভাবভঙ্গি এবং দর্শকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় দেখে মনে হচ্ছিলো, এটিই হয়তো তার শেষ ওয়ানডে। নিজের ৩০১তম ওয়ানডেতে নামায় গায়ে চাপান ৩০১ লেখা জার্সি।

ব্যাট হাতে ঝড় তুলে ৪১ বলে ৭২ রান করেন। আউট হয়ে সাজঘরে ফেরার সময় দর্শকদের উদ্দেশ্যে বারবার ব্যাট নাড়িয়ে অভিবাদনের জবাব দেন গেইল। পরে বিরাট কোহলির সেঞ্চুরিতে ম্যাচ হেরে যাওয়ার পর আরেকদফা দেখা যায় অবসরের আভাস।

সামনে থেকে নেতৃত্ব দিয়ে তিনিই সবার আগে মাঠ ছাড়েন। তখনও মনে হচ্ছিলো হয়তো শেষ ওয়ানডে খেলে ফেলেছেন দ্য ইউনিভার্স বস। তবে এর খানিকপরই ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে এক আলাপে সাফ জানিয়ে দেন তিনি এখনও রয়েছেন দলের সঙ্গে।

তাকে জিজ্ঞেস করা হয়, আপনি কি ওয়ানডে থেকে অবসর নিলেন? গেইলের উত্তর, আমি এখনও কোনো ঘোষণা দেইনি। পাল্টা প্রশ্ন, আপনি তাহলে দলের সঙ্গে আছেন? তড়িৎ উত্তর, পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত অবশ্যই আছি দলের সঙ্গে।

বিজনেস আওয়ার/১৫ আগস্ট, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে