করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৮৮
৩৩
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮৩
১২২৫৩৬০
৬৬৫৪২
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬


কাঁঠালবাড়ীতে ঢাকামুখী যাত্রীদের চাপ

১২:১৬পিএম, ১৬ আগস্ট ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ প্রিয়জনের সঙ্গে ঈদ কাটিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে রাজধানীতে কর্মরত দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ। আগামীকাল শনিবার (১৭ আগস্ট) শেষ হচ্ছে অনেকের টানা ৯ দিনের ছুটি। রবিবার থেকে অফিস করতে হবে তাদের। তাই আজ শুক্রবার রওনা হয়েছেন তারা।

শনিবার ঈদের ছুটি শেষ হওয়ায় আজ শুক্রবার সকাল থেকেই ঢাকামুখী যাত্রীদের চাপ বেড়েছে মুন্সীগঞ্জের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রীরা কাঁঠালবাড়ী ঘাট হয়ে পদ্মা পাড়ি দিচ্ছেন। এ রুটে চলাচলকারী ১৭টি ফেরি, ৮৭টি লঞ্চ ও প্রায় ২ শতাধিক স্পিডবোট সার্বক্ষণিক ব্যস্ত রয়েছে যাত্রী পারাপারে। তবু যাত্রীদের চাপ মোকাবেলায় সকাল থেকে হিমসিম খেতে হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপ আরো বাড়বে বলে ধারণা করছেন ঘাট সংশ্লিষ্টরা।

এদিকে, পদ্মায় প্রবল স্রোত ও ঢেউ থাকায় লঞ্চ ও স্পিডবোটের তুলনায় যাত্রীদের বেশিরভাগ ফেরিতে পার হতে হচ্ছে এ নৌরুটে। ঘাটে বিআইডাব্লিউটিএ, বিআইডাব্লিউটিসি, পুলিশ, র‍্যাব, ফায়ার সার্ভিস, আনসার, স্কাউট, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা দায়িত্ব পালন করছেন।

বিআইডাব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট ব্যবস্থাপক আ. সালাম মিয়া বলেন, আজ সকাল থেকেই আবহাওয়া শান্ত। ফলে সকাল থেকে নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে। আগামীকাল শনিবার শেষ হচ্ছে ঈদের ছুটি। তাই সকাল থেকেই কর্মস্থলে ফিরছে মানুষ। তবে এখনো ঘরমুখী মানুষের চাপ রয়েছে ঘাট এলাকায়।

বিজনেস আওয়ার/১৬ আগস্ট,২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

ব্যক্তি উদ্যোগে যুবলীগ নেতার সহযোগিতা
বেতনের টাকায় খাবার পৌঁছে দিচ্ছে পুলিশ

উপরে