ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬


তিন বিচারপতিকে সাময়িক অব্যাহতি

১২:১৬পিএম, ২২ আগস্ট ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : অনিয়মের অভিযোগ ওঠায় হাইকোর্টের তিন বিচারপতিকে তাদের বিচারিক কাজ থেকে বিরত রাখা হয়েছে। এই তিন বিচারপতি হলেন- বিচারপতি সালমা মাসুদ চৌধুরী, বিচারপতি কাজী রেজাউল হক এবং বিচারপতি এ কে এম জহুরুল হক।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে সুপ্রিম কোর্টের কার্যতালিকায় দেখা যায়, এই তিন বিচারপতির নাম নেই। এরপরই এর কারণ জানার জন্য গণমাধ্যমের কর্মীরা রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে যোগাযোগ করেন।

জানা যায়, প্রাতিষ্ঠানিকভাবে এ বিষয়ে কোনো নোটিশ জারি করা হয়নি। তবে রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় বিষয়টি নিশ্চিত করেছে।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন বলেন, তিন বিচারপতিকে আপাতত বিচারকাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁদের বিরুদ্ধে কিছু বিষয়ে তদন্ত চলছে।

এ বিষয়ে সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার সাইফুর রহমান বলেন, তাদের (তিন বিচারপতি) নাম আজকের কজলিস্টে নেই। আমি এ টুকুই জানি। এর বেশি কিছু বলতে চাই না।

এ বিষয়ে সাংবাদিকরা এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, তিন বিচারপতির দুর্নীতির অভিযোগ এবং কাজ থেকে অব্যাহতি দেয়ার বিষয়টি তিনি শুনেছেন।

এ বিষয়ে ব্যক্তিগত কোনও মন্তব্য করতে তিনি রাজি হননি। তিন বিচারপতির বিষয় রাষ্ট্রপতি এবং প্রধান বিচারপতির এখতিয়ার।

বিজনেস আওয়ার/২২ আগস্ট, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলা
৭১ বারেও ফিরে গেল তদন্ত প্রতিবেদন

৫ জনকে হয়রানি না করার নির্দেশ
জামিন পেলেন প্রথম আলোর সম্পাদক

উপরে