ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭ ফাল্গুন ১৪২৬


এবার সেনাবাহিনীকে নিয়ে সিনেমা

০৩:৩২পিএম, ২২ আগস্ট ২০১৯

বিনোদন ডেস্ক : পুলিশকে নিয়ে নির্মিত হয়েছিল 'ঢাকা অ্যাটাক' ছবি। যা দেশের অন্যতম আলোচিত ও ব্যবসাসফল ছবিতে পরিণত হয়। এরপর র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নকে (র‌্যাব) 'অপারেশন সুন্দরবন' নামের ছবির ঘোষণা আসে।

আর এবার বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। ছবটি পরিচালনা করছেন নির্মাতা খিজির হায়াত খান। এই পরিচালক জানালেন, ছবির নাম ‘গ্রিন হেলমেট’। এর নির্মাণ এখনও প্রস্তাবনা পর্যায়ে আছে।

তিনি বলেন, বাংলাদেশ আর্মি দেশের সম্মান ও গৌরব। তাদের নিয়ে চলচ্চিত্র নির্মাণে অনেক কিছুই বিবেচনা করতে হয়। এছাড়া এটি পার্বত্য এলাকাকে ঘিরে। এটি অনেক স্পর্শকাতর বিষয়।

তাই আমরা প্রধানমন্ত্রী দফতর বরাবর বিস্তারিত জানিয়েছি। পাশাপাশি সেনাবাহিনীর সঙ্গেও আমাদের আলোচনা চলছে। গ্রিন সিগনাল পেলেই কাজে নেমে পড়ব। আশা করি, সেটা পাব।

এদিকে গতকাল (২১ আগস্ট) পরিচালক তার ফেসবুক অ্যাকাউন্টে ছবির পোস্টার প্রকাশ করেছেন। যেখানে একটি যুদ্ধাস্ত্রের উপরে সবুজ হেলমেট রাখা। সেখানে বাংলাদেশের পতাকাও আছে।

খিজির হায়াত খান বলেন, ছবিটির ধারণা দিতে পোস্টার প্রকাশ করা হয়েছে। সব ঠিক থাকলে সশস্ত্র বাহিনী দিবসে এটি মুক্তি দেওয়ার পরিকল্পনা। তবে এখনও ছবিটি আলোচনা পর্যায়েই আছে।

দু'এক দিনের মধ্যে আমরা শিল্পী তালিকা বাংলাদেশ সেনাবাহিনীর কাছে পাঠাব। তারা এটা অনুমোদন করলেই নাম ঘোষণা করা হবে। ছবিটি পরিচালনার পাশাপাশি বিশেষ একটি চরিত্রে দেখা যেতে পারে খিজির হায়াত খানকে।

বিজনেস আওয়ার/২২ আগস্ট, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে