ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬


আর্চারের তোপে নাকাল অস্ট্রেলিয়া

১২:৪৪পিএম, ২৩ আগস্ট ২০১৯

স্পোর্টস ডেস্ক : অজিদের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা জোফরা আর্চার বল হাতে রিতিমতো গতির জাদু দেখালেন। তাতে হেডিংলি টেস্টে ইংল্যান্ডের কাছে রীতিমতো বিধ্বস্ত অস্ট্রেলিয়ান ব্যাটিং।

আর্চারের ক্ষিপ্রগতির বোলিংয়ে অ্যাশেজের তৃতীয় টেস্টে মাত্র ১৭৯ রানেই অলআউট সফরকারী অস্ট্রেলিয়া। অবশ্য ইংলিশ তারকা আর্চারের বোলিংয়ের সঙ্গে বৃষ্টিও কম ভোগায়নি অস্ট্রেলিয়াকে। দিনের প্রথম দুই সেশন ছিল বৃষ্টির আয়ত্তে।

টস দেরিতে হওয়ার পর বৃষ্টি আর আলোর স্বল্পতায় ম্যাচে দুবার বিঘ্ন ঘটে। এই মেঘ-বৃষ্টির মাঝেই উইকেটে লড়েছে অস্ট্রেলিয়া। তবে স্টিভ স্মিথকে ছাড়া খেলতে নামা অসিদের ব্যাটিং ছিল মলিন।

ডেভিড ওয়ার্নার ও মার্নাস ল্যাবুশেন ছাড়া রানের দেখা পাননি কেউই। বরাবরের মতো ব্যর্থ অধিনায়ক টিম পেইনও। ১১ ব্যাটসম্যানের মধ্যে রানের খাতা খুলতে পারেননি তিনজন। দশের ঘর পার করতে পারেননি পাঁচজন। শুধু কেবল লড়েছেন ওয়ার্নার-ল্যাবুশেন।

শুরুর দিকে দেখেশুনে খেলা অস্ট্রেলিয়ার রান ২ উইকেটে ছিল ১৩৬ রান। এরপরই শুরু হয় আর্চার-জাদু। পরবর্তী ৪৩ রানে আট ব্যাটসম্যানকে টিকতে দেয়নি আর্চার-ব্রডের বল।

স্রোতের প্রতিকূলে ওয়ার্নার করেন ৬১ রান। আর ল্যাবুশেনের ব্যাট থেকে আসে ৭৪ রান। দুই ব্যাটসম্যানের কল্যাণে প্রথম ইনিংসে ১৭৯ রানের পুঁজি নিয়ে মাঠ ছাড়তে পারে সফরকারীরা।

১৭.১ ওভার বল করে ৪৫ রানের বিনিময়ে পাঁচ উইকেট নেন আর্চার। ব্রড বেন দুটি উইকেট। আর সমান একটি করে নেন ক্রিস ওকস ও বেন স্টোকস।

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ইংল্যান্ডকে ২৫১ রানের বড় ব্যবধানে হারায় অস্ট্রেলিয়া। লর্ডসে দ্বিতীয় টেস্টে ছিল বৃষ্টির বাধা। বৃষ্টির কারণে প্রথম দিন ভেস্তে যাওয়া ম্যাচটিতে ড্র করে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া।

বিজনেস আওয়ার/ ২৩ আগস্ট, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে